বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে রোহিত শর্মা

৯ বছর আগে ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল ভারত। কিন্তু দূর্ভা’গ্যজনক কারণে দলে সুযোগ পাননি রোহিত শর্মা। মাঠের বাইরে বসে রোহিত শর্মাকে দেখতে হয়েছিল ধোনির ভারত বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে। এই হার্ডহিটিং ওপেনার এখন ভারতের অন্যতম ব্যাটিং শক্তি। ২০১৯ বিশ্বকাপে তিনিই ছিলেন রান মেশিন। কিন্তু সেমিফাইনালে জ্ব’লে উঠতে পারেননি রোহিত, তাই তার বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নও শেষ হয়ে যায়।

বিশ্বকাপ না জেতার যন্ত্র’ণা ভালোই জানেন ‘হিটম্যান’ খ্যাত এই তারকা। তিনি বলেছেন, ‘বিশ্বকাপ জয়ের স্বপ্ন সব ক্রিকেটারেরই থাকে। আমিও বিশ্বকাপ জিততে চাই। বিশ্বকাপ সব চেয়ে বড় টুর্নামেন্ট। এই মেগা টুর্নামেন্ট আমিও জিততে চাই।’ ২০০৭ সালে টি টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। রোহিত সেই দলের সদস্য ছিলেন। ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী দলেরও সদস্য তিনি। কিন্তু এখনও ৫০ ওভারের বিশ্বকাপ জয়ের স্বাদ পাননি।

অবশ্য ২০১১ বিশ্বকাপের পর থেকে রোহিতের ক্যারিয়ার ঘুরে যায়। মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে একের পর এক সাফল্য পান। এবারের আইপিএল নিয়ে তিনি বলেন, ‘ফাঁকা স্টেডিয়ামে খেলাটা কঠিন। তবে বোর্ড যা সিদ্ধান্ত নেবে সেটাই আমাদের মেনে চলতে হবে।’