বিসিবিকে দুঃসংবাদ দিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট খেলার পর করোনার হানা। দ্বিতীয় টেস্ট খেলতে আর পাকিস্তানে যাওয়া হয়নি বাংলাদেশ দলের। চলতি বছরে ম্যাচটি অনুষ্ঠিত না হওয়ার সম্ভাবনাই বেশি বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) একটি সূত্র।

পাকিস্তানের মাটিতে সিরিজের দ্বিতীয় টেস্টের সঙ্গে একটি ওয়ানডে ম্যাচ খেলা বাকি বাংলাদেশের। গতকাল (মঙ্গলবার) ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, পিসিবি এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে বিষয়টি অবহিত করেছে যে চলতি বছরে ম্যাচ দুটি খেলা সম্ভব নয়। আলোচনার ভিত্তিতে ২০২১-২২ মৌসুমে একটি নতুন সূচি তৈরি করতে চাইছে তারা।

সামনের মাসগুলোতে ব্যস্ত সময় কাটবে পাকিস্তান ক্রিকেট দলের। ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে তারা। যেটি অনুষ্ঠিত হওয়ার কথা নভেম্বরে। এছাড়া পাকিস্তান সুপার লীগের (পিএসএল) বাকি চার ম্যাচ অনুষ্ঠিত হবে ১৪, ১৫ ও ১৭ই নভেম্বর।

পিএসএল শেষে নিউজিল্যান্ডে উড়াল দেবে পাকিস্তান জাতীয় দল। কিউইদের সঙ্গে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে তারা। এ সিরিজ শেষ হতে হতে বছরও শেষ হয়ে যাবে। ফলে স্বাভাবিকভাবেই চলতি বছরে বাংলাদেশের পাকিস্তান সফরের সুযোগ থাকছে না।