মাত্র ১০ বল খেলেই ম্যাচ সেরার পুরষ্কার জিতেছে যে ৪ ক্রিকেটার

সাধারণত ম্যাচের সেরা খেলোয়াড়কে ম্যান অব দ্যা ম্যাচ ঘোষণা করা হয়। বেশিরভাগ ম্যাচের পুরস্কৃত করা হয় সর্বাধিক রান করা ব্যাটসম্যানকে অথবা সবচেয়ে বেশি উইকেট পাওয়া বোলারকে। তবে কখনো কখনো ম্যাচের মধ্যে এমন পরিস্থিতি তৈরি যেখানে তারা খুব কম বল খেলে হেরে যাওয়া ম্যাচকে জিতিয়ে দেয়, আর এমন কৃতিত্বের জন্য তাদের ম্যান অব দ্যা ম্যাচ ঘোষণা করা হয়। আজকের প্রতিবেদনে রয়েছে এমন চার ব্যাটসম্যান, যারা ১০টিরও কম বল খেলে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন – চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) জস বাটলার: ১০ বলে ৩২* রান: ইংল্যান্ড ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান জোস বাটলার। তিনি একজন বিস্ফোরক ব্যাটসম্যান হিসেবে পরিচিতি লাভ করেছে। দক্ষিণ আফ্রিকার বিরু’দ্ধে একটি ম্যাচে শেষ দিকে ব্যাট করতে নেমে মাত্র ১০ বলে ৩২ রান করেছিলেন এবং প্রায়ই হেরে যাওয়া ম্যাচটি ইংল্যান্ড জিতে যায়। এমন কৃতিত্বের জন্য বাটলারকে ম্যান অফ দ্য ম্যাচ ঘোষণা করা হয়।

২) রামনারেশ সারওয়ান: ৯ বলে ১৯* রান: ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ব্যাটসম্যান রামনারেশ সরওয়ান। ২০১২ সালে তিনি ইংল্যান্ড দলের বিরু’দ্ধে মাত্র ৯ বলে ১৯ রান করেছিলেন। ওয়েস্ট ইন্ডিজের দল যখন হারের মুখে ছিল তখন রামনারেশ সরওয়ান এই দুর্দান্ত ইনিংসটি খেলেন এবং দলকে জেতান। যে কারণে তাকে ম্যান অফ দ্য ম্যাচ ঘোষণা করা হয়।

৩) ব্রাড হজ: ৮ বলে ২১* রান: অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটসম্যান ব্র্যাড হজ। ২০১০ সালে, তিনি দক্ষিণ আফ্রিকার বিরু’দ্ধে মাত্র ৮ বলে ২১ রান করেছিলেন। এই ঝড়ো ইনিংসের কারণে দক্ষিণ আফ্রিকার মুখ থেকে অস্ট্রেলিয়া জয় ছিনিয়ে নিয়েছিল এবং এই ইনিংসের জন্য ব্রাড হজকে ম্যান অফ দ্যা ম্যাচ ঘোষণা করা হয়।

৪) দীনেশ কার্তিক: ৮ বলে ২৯* রান: ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক ২০১৮ সালে বাংলাদেশের বিরু’দ্ধে একটি দুর্দা’ন্ত স্মর’ণীয় ইনিংস খেলেন। নিদাহাস ট্রফির টি-টোয়েন্টি ফাইনাল ম্যাচে তিনি মাত্র ৮ বলে ২৯ রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন। প্রায়ই হেরে যাওয়া ম্যাচটিতে শেষ বলে ছক্কা হাঁকিয়ে ভারতকে জিতিয়েছিলেন এবং তাকে ম্যান অফ দ্য ম্যাচ ঘোষনা করা হয়।