নিজেকে সফল সংগঠক দাবি বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের

সফল ফুটবলার কাজী সালাউদ্দিন। কিন্তু সংগঠক হিসেবে তিনি কতোটা সফল? নানান মহলে বাফুফে সভাপতির ১২ বছরের খতিয়ান নিয়ে হচ্ছে নানান আলোচনা-সমালোচনা।সমালোচনাকে পাশে রেখে নিজেকে সফল সংগঠক দাবি বাফুফে সভাপতির। একান্ত আলাপচারিতায় ফুটবলের নানান বিষয়ে কথা বলেছেন কাজী সালাউদ্দিন।

৭১ এ স্বাধীন বাংলা ফুটবল দলের তূর্য। এরপর খেলোয়াড়ী জীবনে সালাউদ্দিন নামের তুমুল জনপ্রিয়তা। কোচ হিসেবেও আছে বেশ কিছু সাফল্য। কিন্তু প্রশ্ন হলো সংগঠক কিংবা বাফুফে সভাপতি হিসেবে কতটা সফল কাজী সালাউদ্দিন। বাফুফে সভাপতি জানান, ১২ বছরে বাফুফের অর্জন অনেক লিগ খেলা, বাইরে গিয়ে খেলা ছাড়াও ৪ শতাংশ অগ্রগতি হয়েছে টিমের।

পেশাদার লিগের সর্বোচ্চ স্তর ও চ্যাম্পিয়নশিপ লিগের খেলা মাঠে রাখাটাকে নিজের বড় সফলতা হিসেবে বরাবরই দেখান বাফুফে বস। কিন্তু নিচের সারির লিগগুলো নিয়মিত না হওয়ার যুক্তি কি? কারণ হিসেবে মাঠ সংক’টের পুরনো কথা নতুন করে শোনালেন কাজী সালাউদ্দিন।

১২ বছরের এই সময়ে সরকারের কাছ থেকে কি চাওয়া হয়েছে কোনো মাঠ? এমন প্রশ্নে কাজী সালাউদ্দিন জানান, অনেকবার কর্তৃপক্ষের কাছে চাওয়া হয়েছে মাঠ। কিন্তু কোন সাড়া মেলেনি। আগের তিন নি’র্বাচনের সঙ্গে এবারের নির্বাচনের পার্থক্য খুজতে চান না কাজী সালাউদ্দিন।

সূত্র: নিউজ টোয়েন্টিফোর।