‘দলে ফিরতে মাহমুদুল্লাহকে দারুণ কিছু পারফরম্যান্সও দেখাতে হবে’

বাংলাদেশ টেস্ট দলে অনিয়মিত হয়ে পড়ছেন জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। রঙিন পোশাকে বাংলাদেশ দলের হয়ে আস্থার প্রতিদান দিলেও সাদা পোশাকে মোটেও ভালো করছেন না তিনি। সর্বশেষ ৮ টেস্ট ইনিংস এর মধ্যে কোন হাফ সেঞ্চুরির দেখা পাননি মাহমুদুল্লাহ রিয়াদ।

সর্বশেষ পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচে খেলেছিলেন তিনি। দুই ইনিংস মিলিয়ে তিনি রান করেছিলেন ২৫ এবং ০। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ থেকে বাদ পড়েন মাহমুদুল্লাহ রিয়াদ। তবে লকডাউনে কঠোর পরিশ্রমের কারণে আবারো বাংলাদেশ টেস্টের দল এর জন্য বিবেচনা করা হচ্ছে মাহমুদুল্লাহ রিয়াদকে।

তবে টেস্ট ক্রিকেটে ফিরতে হলে অবশ্যই মাহমুদুল্লাহ রিয়াদকে নিজের প্রমাণ দিতে হবেই। গতকাল অনলাইন সংবাদ সম্মেলনে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো জানিয়েছেন পারফরম্যান্স করেই টেস্টের দলে জায়গা করে নিতে হবে মাহমুদুল্লাহ রিয়াদকে।

“তাকে সবশেষ টেস্ট দল থেকে বাদ দেওয়া হয়েছিল এবং টেস্ট দলে ফেরার লড়াইয়ের চেষ্টা করার সিদ্ধান্ত তারই। আমি যা দেখেছি, মহামারীর এই সময়ে সে কঠোর পরিশ্রম করেছে, ৫-৬ কেজি ওজন ঝরিয়েছে। খুব ভালো ট্রেনিং করছে, খুব ভালো ব্যাটিং করছে।”

“সে যেভাবে কাজ করছে, সেটির প্রতি আমার সম্মান আছে দারুণ। দলে ফিরতে আরও কঠোর পরিশ্রম করতে হবে, যা সে করছে। দলে ফিরতে তাকে দারুণ কিছু পারফরম্যান্সও দেখাতে হবে। কোনো ক্রিকেটারকে কখনোই বাতিলের খাতায় ফেলে দেওয়া যায় না।”