জো বাইডেন ও তার স্ত্রী করোনা নেগেটিভ

করোনা নেগেটিভ হয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বা’চনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেন ও তার স্ত্রী জিল বাইডেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাইডেনের চিকিৎসক কেভিন ও’কনোর। খবর সিএনএনের।

চিকিৎসক কেভিন ও’কনোর বলেন, ‘শুক্রবার সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ও ডা. জিল বাইডেনের করোনাভাই’রাসের পিসিআর টেস্ট করা হয়। এই টেস্টে তাদের শরীরে করোনা ধরা পড়েনি।’

মার্কিন নি’র্বাচনী বিতর্কের একদিন পরই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প করোনা আ’ক্রান্ত হন। যেহেতু ট্রাম্পের সঙ্গে বিত’র্কে অংশ নিয়েছিলেন জো বাইডেন সুতরাং শঙ্কা ছিল তিনিও করোনা আ’ক্রান্ত হতে পারেন। কিন্তু শুক্রবার তিনি ও তার স্ত্রী পিসিআর টেস্ট করান। সেখানে দুজনেই নেগেটিভ হন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার বার্তায় বাইডেন জানান, ‘আনন্দের সঙ্গে জানাচ্ছি যে আমি ও জিল করোনা নেগেটিভ হয়েছি। যারা আমাদের জন্য দুশ্চিন্তায় ছিলেন তাদের সকলকে ধন্যবাদ। আমি সকলকে মনে করিয়ে দিতে চাই যে, মাস্ক পরিধান করুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন ও নিয়মিত হাত ধৌত করুন।’

যেহেতু প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন করোনা নেগেটিভ হয়েছেন সেহেতু আজ থেকেই তিনি তার নি’র্বাচনী প্র’চারণা ও কর্মকা’ণ্ড চালিয়ে যেতে পারবেন।

সূত্র: একুশে টেলিভিশন।