চার জাতি টি-টোয়েন্টি সিরিজের প্রস্তাব ফিরিয়ে দিল বিসিবি

ফাইল ছবি

ক্রিকেট আয়ারল্যান্ডের দেওয়া চার জাতি টি-টোয়েন্টি সিরিজের আমন্ত্রণ প্রত্যাখান করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতকাল শুক্রবার (০২ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির কর্মকর্তারা। আসরটি হওয়ার কথা ডিসেম্বরে। টাইগারদের শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ার পর এই প্রস্তাব পেয়েছিল বিসিবি।

বিসিবির ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আকরাম খান জানান, ডিসেম্বরে ঘরোয়া ক্রিকেট ফেরানোর পরিকল্পনা করায় তারা এই আমন্ত্রণ প্রত্যাখান করছেন। সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া এই টুর্নামেন্ট আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ছাড়াও থাকার কথা আরেকটি সহযোগী দেশ। তবে তার নাম এখনও ঠিক হয়নি।

বিষয়টি নিয়ে তিনি বলেন, ‘আয়ারল্যান্ডের দেওয়া ডিসেম্বরে একটি টি-টোয়েন্টি সিরিজে খেলার প্রস্তাব আমরা প্রত্যাখান করেছি। স্কটল্যান্ড এবং নাম নিশ্চিত না হওয়া আরেকটি সহযোগী দেশ নিয়ে আরব আমিরাতে তারা চার জাতির টি-টোয়েন্টি সিরিজ খেলার আশা করেছিল। তবে ঘরোয়া ক্রিকেট ফেরানোর পরিকল্পনা হিসেবে আমরা সেই প্রস্তাব প্রত্যাখান করেছি। ’ আকরাম আরও বলেন, ‘জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমাদের ঘরোয়া সিরিজ আছে এবং তাই ঘরোয়া ক্রিকেট খেলে আমাদের প্রস্তুত হতে হবে। ’

করোনা ভাইরাসের কারণে গত মার্চ থেকে কোনো প্রতিযোগীতামূলক ক্রিকেটে নেই বাংলাদেশ। ক্রিকেটারদের আয়ের অন্যতম উৎস হিসেবে বিবেচিত ঢাকা প্রিমিয়ার লিগ এবং দেশের ঐতিহ্যবাহী ৫০ ওভারের ক্লাব টুর্নামেন্টও চলতি বছরের শুরুতে বাতিল করতে হয়।