শ্বাসক’ষ্ট হচ্ছে ট্রাম্পের

সংগৃহীত ছবি

প্রাণঘা’তী করোনা ভাই’রাসে আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শ্বা’সক’ষ্ট হচ্ছে বলে জানিয়েছে মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন। ট্রাম্পের ঘনিষ্ঠ একটি সূত্রের বরাত দিয়ে এমনটি জানিয়েছে সিএনএন।

করোনায় আ’ক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের ওয়ালটার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে চিকিৎসা নিচ্ছেন ট্রাম্প। সিএনএনকে ট্রাম্পের ওই ঘনিষ্ঠ সূত্র জানায়, ট্রাম্পের অবস্থা গুরুতর। তিনি অনেক ক্লান্ত, অবসাদগ্রস্ত এবং শ্বা’সক’ষ্টে ভু’গছেন।

মার্কিন সংবাদমাধ্যম এবিসি জানায় যে ট্রাম্পের শরীরে জ্ব’র , কাশি রয়েছে। মেলানিয়া ট্রাম্পের চেয়ে ডোনাল্ড ট্রাম্পের করোনা উপসর্গগুলো বেশি গুরুতর বলেও ধারণা করা হচ্ছে।

হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়েছে, করোনায় আক্রা’ন্ত হওয়ার পর ট্রাম্প সামরিক হাসপাতালে ‘কয়েক দিন’ থাকবেন। কর্মকর্তারা বলছেন, সতর্কতা হিসেবেই প্রেসিডেন্ট ট্রাম্পকে হাসপাতালে নেয়া।

এদিকে মার্কিন স্থানীয় সময় শুক্রবার রাতে ওয়ালটার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে চিকিৎসা’ধীন ট্রাম্পকে এন্টি’ভাই’রাল ওষুধ দেওয়া হয়েছে। এছাড়া তার অতিরিক্ত অক্সিজেন লাগছে না বলে জানিয়েছেন হোয়াইট হাউসের চিকিৎসক সিন কনলে।

এ নিয়ে সিন কনলে বলেন, আমি খুব খুশি যে ট্রাম্প খুব ভালো করছে। বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী তাকে রেমিডেসিভির ওষুধ দেওয়া হয়েছে। তিনি এখন বিশ্রাম নিচ্ছেন।

মার্কিন স্থানীয় সময় বৃহস্পতিবার দিবাগত রাতে ট্রাম্প একটি টুইট বার্তায় নিজেই করোনা আ’ক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেন।

সূত্র: ইত্তেফাক।