ভাবনার দ্বিতীয় ছবি ‘লাল মোরগের ঝুটি’

আশনা হাবিব ভাবনা। এ সময়ের জনপ্রিয় অভিনেত্রী। দীর্ঘ ক্যারিয়ারে নানা চরিত্রে সাবলীল অভিনয় করে দর্শকদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। ছোট পর্দার এই ব্যস্ত অভিনেত্রী আলোচনায় আসেন চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে।

অনিমেষ আইচ পরিচালিত ‘ভ’য়ঙ্কর সুন্দর’ চলচ্চিত্রের মাধ্যমে ঢাকায় সিনেমায় নিজের একটা আলাদা পরিচিতি পান ছোট পর্দার অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। তিনি ভেবে চিন্তেই কাজ করেন। দীর্ঘ ক্যারিয়ারে বেশ কিছু নাটকে অভিনয় করলেও সিনেমার সংখ্যা একটি। ‘ভ’য়ঙ্কর সুন্দর’র পরে আর কোনো সিনেমায় অভিনয় করেননি এই অভিনেত্রী। তবে ‘ভ’য়ঙ্কর সুন্দর’ সিনেমাখ্যাত ভাবনা দ্বিতীয় সিনেমার যুক্তিবদ্ধ হলেন।

নুরুল আলম আতিকের নতুন সিনেমা ‘লাল মোরগের ঝুটি’ একটি মুক্তিযু’দ্ধবিষয়ক ছবি। এই ছবিটিতে ভাবনাকে দেখা যাবে ভিন্নরূপে। ছবিটির কাজ শুরু হবে আসছে মাস থেকেই, জানায় সিনেমাটির প্রযোজনা সংস্থা।

ছোট পর্দায় তাকে নিয়মিত দেখা গেলেও বড় পর্দায় তার অভিনীত প্রথম ও সবশেষ ছবি ‘ভ’য়ঙ্কর সুন্দর’। অনিমেষ আইচ পরিচালিত ছবিটি মুক্তি পায় সাড়ে তিন বছর আগে। ‘ভ’য়ঙ্কর সুন্দর’ ছবির শুটিং চলাকালীন এই ছবিটির সঙ্গে যুক্ত হন তিনি। ‘লাল মোরগের ঝুটি’তে ভাবনার সংযুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন ভাবনা।

আগামী ৪ অক্টোবর থেকে ভাবনার অংশের শুটিং হবে ময়মনসিংহে। এটি নুরুল আলম আতিকের সঙ্গে ভাবনার প্রথম কাজ। মুক্তিযু’দ্ধভিত্তিক ‘লাল মোরগের ঝুটি’ সিনেমায় ভাবনাকে ‘পদ্ম’ নামে একটি চরিত্রে দেখা যাবে। তার সহশিল্পী হিসেবে একটি মোরগকে দেখা যাবে। লকডাউনের আগে প্রায় তিন মাস ধরে ছবিটির জন্য প্রস্তুতি নেন ভাবনা। নতুন করে কাজ শুরুর কথা উঠলে ভাবনা এক মাস ধরে নিজেকে প্রস্তুত করছেন।

এই সিনেমা নিয়ে জানতে চাইলে ভাবনা বলেন- ‘এখনই বিস্তারিত বলার সময় আসেনি। সময় হলে বলব। তবে এইটুকু ছবিটি নুরুল আলম আতিকের। আমার দীর্ঘ ক্যারিয়ারে দ্বিতীয় ছবি, দ্বিতীয় সিঁড়ি। মুক্তিযু’দ্ধ আমার পছন্দের বিষয়। আমি একজন বাঙালি অভিনয়শিল্পী। তাই এই অনুভূতি নিয়েই দর্শকের ভালোবাসা ও সম্মান নিয়ে সৎভাবে কাজ করতে চাই। আমি এই মুহূর্তে দর্শকদের ভালোবাসা ও দোয়া চাই।’