এবার কর্পোরেট ক্রিকেট লীগ দিয়ে ক্রিকেট মাঠে ফিরছেন মাশরাফি বিন মুর্তজা

তিনদিনের প্রস্তুতি ম্যাচের পরিবর্তে তিন দলের একটি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যদের পাশাপাশি এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে বাংলাদেশ এইচপি ক্রিকেট দলের সদস্যরা। আগামী ১১ অক্টোবর থেকে শুরু হবে এই সিরিজটি।

শনিবার এই সিরিজের নিয়ে আলোচনায় বসে ছিল বিসিবির শীর্ষ কয়েকজন কর্মকর্তা। সেখানে উপস্থিত ছিলেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান, এইচপির প্রধান নাঈমুর রহমান দূর্জয়, দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার এবং জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

তবে এই সিরিজে খেলতে পারছেন না বাংলাদেশ ওয়ানডে দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এই সিরিজের ব্যাপারে নান্নু মাশরাফির সঙ্গে আলাপ করেছেন। তবে সিরিজের জন্য নির্বাচকরা ফিট ক্রিকেটারদেরই অন্তর্ভুক্ত করছেন।

নান্নু বলেন, ‘সে এখনও সুস্থ না, ফলে সে প্রতিযোগিতার অংশ হতে পারছে না। আমরা যেই টুর্নামেন্টটি আয়োজন করতে যাচ্ছি, সেখানে আমাদের সিস্টেমের মধ্যে থাকা ও সম্প্রতি ক্যাম্পে অংশগ্রহণ করা ক্রিকেটাররাই সুযোগ পাবে। ’

নান্নু অবশ্য মাশরাফির ফেরার রাস্তাটাও দেখিয়ে দিলেন। কর্পোরেট লিগ অথবা ঘরোয়া টি-টোয়েন্টি লিগে তিনি ফিরতে পারেন বলে জানান প্রধান নির্বাচক। তিনি বলেন, ‘কর্পোরেট লিগ হবে, এই লিগে নিলামের মধ্যে সবাইকে দলে নেওয়া যাবে। আর মাশরাফি যদিও সুযোগ পান তবে আমরা তার খেলা দেখতে পারবো। ’