এবার নতুন সম্মানের দায়িত্ব পেলেন মুশফিক

ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে মনোনীত হয়েছেন বাংলাদেশ ক্রিকেটের তারকা ব্যাটসম্যৗান মুশফিকুর রহিম। এই দায়িত্বের অংশ হিসেবে ইউনিসেফের হয়ে দেশজুড়ে শিশুদের অধিকার নিয়ে প্রচার-প্রচারণা চালাবেন তিনি।

রোববার (৪ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছে ইউনিসেফ বাংলাদেশ। এতে সংস্থাটির বাংলাদেশ প্রতিনিধি টামু হজুমির বরাত দিয়ে বলা হয়েছে, জাতিসংঘের শুভেচ্ছদূত হিসেবে আমরা মুশফিকুর রহিমকে স্বাগত জানাচ্ছি। আমরা আশা করছি তিনি তার মেধা ও মর্যাদার মাধ্যমে এদেশের মানুষের কাছে পৌঁছে যাবেন।

শুভেচ্ছাদূত মনোনীত হওয়ার পর ইউনিসেফ বাংলাদেশের অফিসিয়াল ফেইসবুক পেজে ভি’ডিও বার্তায় উচ্ছ্বাস প্রকাশ করেন মুশফিক। ভি’ডিও বার্তায় মুশফিক বলেছেন, বাংলাদেশের নানান সফলতায় নানানভাবে দায়িত্বপালন করেছি আমি। বাংলাদেশ জাতীয় দলকে আমি নেতৃত্ব দিয়েছি এবং দেশের জন্য সফলতা নিয়ে আসার চেষ্টা করছি।

বাংলাদেশের শিশুদের অধিকারে উন্নতি আনতে ইউনিসেফের সঙ্গে শিশুদের নিরাপদ, সুখী এবং সুস্থ শৈশবের জন্য কাজ করতে আমি খুব আগ্রহী। আমি শিশুদের অধিকার নিয়ে কাজ করতে মুখিয়ে আছি। এটি আমার কাছে একটি গুরুত্বপূর্ণ বিষয় এবং আমি শিশু অধিকারের মুখপাত্র হতে পেরে আনন্দিত।

এদিকে, ইউনিসেফ পরিবারের সঙ্গে মুশফিক যোগ দেওয়ায় আনন্দ প্রকাশ করেছেন সংস্থাটির বাংলাদেশ উপ-প্রতিনিধি ভিরা মেনডোনকা। তিনি বলেন, আজ আমরা গর্বিত মুশফিকুর রহিকে ইউনিসেফ পরিবারের নতুন শুভেচ্ছাদূত হিসেবে স্বাগত জানাতে পেরে।

আমরা বিশ্বাস করি মুশফিক তার নেতৃত্ব গুণ সম্মান এবং প্রতিভা দিয়ে ইউনিসেফকে সাহায্য করবে যাতে পুরো বাংলাদেশের মানুষের মাঝে গুরুত্বপূর্ণ বার্তা পৌঁছে দিতে পারি আমরা। এবং আমরা বিশ্বাস করি সকল শিশুকে একটি উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত করতে সাহায্য করবেন মুশফিক।

এর আগে, বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে হাবিবুল বাশার সুমন, মোহাম্মদ আশরাফুল ও সাকিব আল হাসান ইউনিসেফ’র শুভেচ্ছাদূত মনোনীত হয়েছেন।

তথ্যসূত্র: যমুনা টিভি