এবার মুখ খুললেন গৌতম গম্ভীর, বললেন- ‘আমি পাকিস্তান বিদ্বে’ষী নই’

ভারতের সাবেক ওপেনার তথা বর্তমান বিজেপির সাংসদ গৌতম গম্ভীর আর পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদির মাঝে ঝগড়া সেই খেলোয়াড়ি জীবন থেকে। এখনও নিয়মিতভাবে সোশ্যাল সাইটে তারা একে অন্যকে আ’ক্রমণ করেন। ঠোঁটকাটা স্বাভাবের জন্য গৌতম গম্ভীরের মন্তব্য নিয়ে প্রয়াশই বিত’র্ক দেখা দেয়।

যদিও খোঁচা মেরে বিত’র্ক উ’স্কে দেন শহিদ আফ্রিদি। দুজনের ঝগড়া নিয়ে দুই দেশের সাবেক ক্রিকেট তারকারাও বিরক্তি প্রকাশ করেছেন। ভারত ও পাকিস্তানের মাঝে যতই শ’ত্রুতা থাক, দুই দেশের ক্রিকেটারদের মাঝে কিন্তু দারুণ বন্ধুত্ব। তবে সোশ্যাল মিডিয়ায় আফ্রিদির সঙ্গে গম্ভীরের কথার লড়াই দেখে তাকে পাকিস্তান বিরো’ধী বলে মনে হওয়াই স্বাভাবিক। সাবেক নাইট তারকা অবশ্য স্প’ষ্ট বলেছেন যে, তিনি কখনই পাকিস্তান বিদ্বে’ষী নন।

তিনি আরও দাবি করেন, কোনো ভারতীয় পাকিস্তান বিরো’ধী মনোভাব পোষণ করে না। তবে সীমান্তে ভারতীয় সেনা জওয়ানদের মৃ’ত্যুর প্রসঙ্গ এলে সব ভারতীয়ই পাকিস্তান বিদ্বে’ষী হয়ে ওঠেন। সোশ্যাল মিডিয়ায় গম্ভীরকে এক ভক্ত প্রশ্ন করেছিলেন যে, কেন তিনি পাকিস্তান বি’রোধী? এমন প্রশ্নের স্পষ্ট জবাব দেন গম্ভীর। টুইটারে সাবেক তারকা লেখেন, ‘আমি (পাকিস্তান বিদ্বে’ষী) নই। আমার মনে হয়, কোনো ভারতীয় নাগরিক আসলে পাকিস্তান বি’রোধী নয়।

তবে যখন আমাদের সেনাদের জীবন ও অন্যকিছুর মধ্যে একটাকে বেছে নিতে হয়, তখন আমরা প্রত্যেকেই একই মনোভাব পোষণ করি।’ এবার দেখার, গম্ভীরের এই বক্তব্য দেখে শহিদ আফ্রিদি আবার কোনো খোঁচা মেরে বসেন কিনা!

সূত্র: কালের কণ্ঠ অনলাইন।