এবার অসুস্থ বাবা সাহস দিয়ে আইপিএলে পাঠালেন স্টোকসকে

বাবা দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত। অসুস্থতা বাড়ায় পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ চলার মাঝপথেই সব ছেড়ে সোজা নিউজিল্যান্ডে উড়ে যান স্টোকস, বাবার কাছে। পাঁচ সপ্তাহ ক্রিকেটের বাইরে থাকার পর অবশেষে ব্যাট-বলের লড়াইয়ে দেখা মিলতে যাচ্ছে ইংলিশ অলরাউন্ডারের। আইপিএলে খেলতে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ থেকে শনিবার দুবাইয়ে পা রেখেছেন স্টোকস। বর্তমানে আছেন কোয়ারেন্টাইনে। এবারের আসরে রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

যে বাবার কাছে থাকবেন বলে খেলার মায়া ছেড়ে বাড়ি ফিরেছিলেন, সেই বাবাকে রেখে আইপিএলে খেলতে আসা মোটেই সহজ ছিল না স্টোকসের জন্য। তবে অসুস্থ বাবা জেড স্টোকসই সাহসটা দিয়েছেন ইংলিশ অলরাউন্ডারকে। সেইসঙ্গে করে দিয়েছেন আশীর্বাদ।ব্রিটিশ সংবাদপত্র ‘দ্য মিরর’-এর কলামে স্টোকস লিখেছেন, ‘বাবা, মা এবং আমার ভাইকে ক্রাইস্টচার্চে বিদায় বলে আসাটা খুবই কঠিন ছিল। আমাদের পরিবারের জন্য এটা কঠিন সময়। কিন্তু আমরা একসঙ্গে বসেছি এবং যতটা সম্ভব একে অপরকে সাহায্য করেছি।’

ইংলিশ অলরাউন্ডার যোগ করেন, ‘এবং সিদ্ধান্তটা নেয়ার পর আমার বাবা মায়ের ভালোবাসা ও আশীর্বাদ নিয়েই বিমানে উঠেছি। খেলায় ফেরার জন্য আমার পরিবারটা এমন, যেখান থেকে বাড়তি প্রভাবের দরকার পড়ে না।’ বাবার সেবা করবেন বলেই ক্রাইস্টচার্চে ছুটে গিয়েছিলেন। অনেকটা দিন বাবার পাশেই থেকেছেন। তাকে অসুস্থ অবস্থায় ছেড়ে আসা কিভাবে সম্ভব হলো? স্টোকস জানালেন, তার বাবাই খেলায় ফেরার জন্য সাহসটা দিয়েছেন।

স্টোকসের ভাষায়, ‘দায়িত্ববোধের ব্যাপারে বাবা খুবই শক্ত মনের। তিনি আমাকে বলেন, আমার যা দায়িত্ব আছে তা পালন করতেই হবে। তিনি বলেন, স্বামী এবং বাবা হিসেবেও তোমার দায়িত্ব আছে। আমরা এসব নিয়ে দীর্ঘ সময় আলোচনা করেছি। তারপর সিদ্ধান্ত নিয়েছি। এখন খেলাটায় মনোযোগ দিতে হবে।’-জাগোনিউজ২৪।