এক ঘণ্টার জন্য বরিশালের বিভাগীয় কমিশনার হলেন কলেজছাত্রী রাইমু

এক ঘণ্টার জন্য বরিশালের বিভাগীয় কমিশনার হয়েছেন বরগুনা সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী রাইমু জামান। প্রতীকী দায়িত্ব নিয়েই বরিশালের ছয় জেলাকে নারীবান্ধব করতে আর নারীর প্রতি সহিংসতা রোধে সুপারিশমালা তুলে ধরেন তিনি। সে প্রস্তাবনা বাস্তবায়নের ঘোষণাও দিয়েছে প্রশাসন।

মঙ্গলবার বিকেলে বরিশালের বিভাগীয় কমিশনার কার্যালয়ে বিভাগীয় কমিশনার অমিতাভ সরকারের কাছ থেকে প্রতীকীভাবে কমিশনারের দায়িত্ব গ্রহণ করেন রাইমু জামান। এক ঘণ্টার জন্য তার অধীন হন সবাই। ফুলেল শুভেচ্ছা জানানো হয় তাকে।

কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য উদ্যোগ নেয় এ আয়োজনের বেসরকারি সংস্থা প্লান ইন্টারন্যাশনাল। পরে এক গোল টেবিল আলোচনায় নারীর প্রতি সহিংসতা বন্ধ, বাল্যবিয়ে রোধসহ করণীয় তুলে ধরেন বক্তারা। আর স্বপ্নের কথা তুলে ধরেন এক ঘণ্টার কমিশনার রাইমু জামান।

বরিশালের বিভাগীয় কমিশনার অমিতাভ সরকারের কাছ থেকে প্রতীকী দায়িত্ব গ্রহণ করেন রাইমু জামান। এক ঘণ্টার জন্য তার অধীন হন সবাই বরিশালের বিভাগীয় কমিশনার অমিতাভ সরকারের কাছ থেকে প্রতীকী দায়িত্ব গ্রহণ করেন রাইমু জামান। এক ঘণ্টার জন্য তার অধীন হন সবাই

রাইমু আবৃত্তি ক‌রেন, ‘আমি সেই কন্যা আমিই সেই নারী, সাহায্য সহযোগিতায় আমি সব পারি, সামান্য উৎসাহ পেলে আমি খুলতে পারি নব দিগন্ত.. .. ..। এ সময় নারীবান্ধব বরিশাল বিভাগ গড়ে তুলতে রাইমু তুলে ধরেন নানা সুপারিশমালা।

এই কিশোরীর স্বপ্ন বাস্তবায়নের ঘোষণা দিয়ে বিভাগীয় কমিশনার ড. অ‌মিতাভ সরকার বলেন, রাষ্ট্রের অনেক গুরুত্বপূর্ণ পদে থাকলেও নানাভাবে বঞ্চনার শিকার হচ্ছেন নারীরা। এমন এক ঘণ্টার জন্য নয়, আজকের কন্যা শিশুরাই আগামীতে দেশ পরিচালনায় অগ্রণী ভূমিকা পালন করবে। এজন্য পরিবার এবং সমাজকে দায়িত্ব নিতে হবে।

সূত্র: ডেইলি বাংলাদেশ।