চার শিশুর বিরু’দ্ধে ধর্ষ’ণের মা’মলা!

বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় চার নাবালক শিশুর বিরু’দ্ধে ধ’র্ষণের অভি’যোগে মা’মলা হয়েছে। এ ঘটনায় তাদের গ্রে’ফতার করে আদা’লতে সোপর্দ করেছে পুলিশ। আদা’লত তাদের যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

তবে পূর্ব শত্রুতার জের ধরে ধ’র্ষণের অভিযোগ তুলে ওই শিশুদের ফাঁ’সানো হয়েছে বলে দাবি করেছেন স্বজনরা। মা’মলার ফয়সালা না হওয়া পর্যন্ত ওই ৪ শিশুকে বাবা-মায়ের জিন্মায় দেয়ার দাবি করেছেন সুশীল সমাজের প্রতিনিধিরা। এ ঘটনায় যথাযথ আ’ইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেছেন পুলিশের কর্মকর্তারা।

মঙ্গলবার (০৬ অক্টোবর) বিকেলে বাকেরগঞ্জ থা’নায় ৬ বছর বয়সের এক শিশুকে ধ’র্ষণের অভিযো’গে তার বাবা নারী ও শিশু নি’র্যাতন দম’ন আ’ইনে মাম’লা করেন। মাম’লার অভিযো’গে বলা হয়, মাম’লার আসা’মিরা ওই শিশুটির খেলারসাথী। গত রোববার বিকেলে বাগানের মধ্যে খেলার সময় তাকে আসা’মিরা ধর্ষ’ণ করে বলে মাম’লায় উল্লেখ করা হয়।

এ ঘটনায় মঙ্গলবার দুপুরে মা’মলার আ’সামি হিসেবে ৪ শিশুকে গ্রেফ’তার করে পুলিশ। বুধবার (০৭ অক্টোবর) বিকেলে তাদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বাকেরগঞ্জ আমলী আদা’লতে সোপর্দ করে পুলিশ। আদা’লতের বিচারক মো. এনায়েতউল্লাহ এক আদেশে আ’সামি ৪ শিশুকে যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন।

মা’মলার আসা’মিরা হলো-সাইদুল ইসলাম (১১), সোলায়মান ইসলাম তামিম (১০), হাফিজুল ইসলাম লাবিব (১০) এবং শাওন হাওলাদার (১০)। দৃশ্যত তাদের বয়স মা’মলায় উল্লেখিত বয়সের চেয়ে কম হবে বলে ধারনা সংশ্লিষ্টদের।

সন্ধ্যায় আদা’লত থেকে প্রিজন ভ্যানে তোলার সময় ওই ৪ শিশুর আহাজারিতে এক আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়। তবে আদা’লতের আদেশ রক্ষায় পুলিশ তাদের প্রিজন ভ্যানে নিয়ে যায়।

এই মা’মলার ফয়সালা না হওয়া পর্যন্ত ওই ৪ শিশুকে বাবা-মায়ের জিন্মায় দেয়ার দাবি করেছেন সুশীল সমাজের প্রতিনিধিরা। এ ঘটনায় যথাযথ আই’নগত ব্যবস্থা নেয়ার কথা বলেছেন পলিশের কর্মকর্তারা।

সূত্র: সময় নিউজ।