আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা চলছে : তথ্যমন্ত্রী

ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, সরকার অপরাধীদের কঠোর শাস্তি দিতে বদ্ধপরিকর এবং সেই লক্ষ্যে কাজ করছে।

বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ প্রেস কাউন্সিলের বার্ষিক প্রতিবেদন গ্রহণ অনুষ্ঠান শেষে ড. হাছান মাহমুদ এসব কথা বলেন। তিনি বলেন, দেশে ইদানীং যে অনৈতিক ঘটনা ঘটছে বিশেষ করে নারী, শিশু নির্যাতনসহ নানা অপকর্ম- সেগুলোর ব্যাপারে কঠোর শাস্তি দিতে সরকার ব’দ্ধপরিকর। তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হয়েছে। গ্রেফতারসহ আইনগত পদক্ষে’প নেয়া হয়েছে।

এ বিষয়ে প্রতিবাদ হবে, হওয়াটা স্বাভাবিক এবং প্রতিবাদ হলে সরকারের পক্ষে এ বিষয়ে পদক্ষেপ নেয়া সহজ হয়। কিন্তু এই প্র’তিবা’দ করতে গিয়ে যারা সরকারের পদত্যা’গ চায় বা প্রধানমন্ত্রী সম্পর্কে নানা মন্তব্য করে তখন বুঝতে হবে এদের উদ্দে’শ্য নারী ও শিশু নির্যাতনকারীদের শাস্তি দেয়া নয়। তাদের উদ্দে’শ্য এই ইস্যুর আড়ালে তাদের রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করা। এটি আসলে এই ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টা। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, দেশে যেহেতু কোনো রাজনৈতিক ইস্যু নেই, তাই অন্য কোনো ইস্যু ধরে বিরোধী দল ও বিএনপিসহ অন্য কিছু গো’ষ্ঠী দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা অতীতেও চালিয়েছে। যারা এই নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে আন্দোলন করছে। আমি মনে করি আন্দোলন হওয়া ভালো। এগুলোর প্রতিবাদ হলে সরকারের পক্ষেও ব্যবস্থা নেয়া সহজ হয়। আমি এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানাচ্ছি।