রশিদ খানের দুর্দান্ত বোলিংয়ে বিশাল ব্যবধানে পাঞ্জাবকে হারিয়ে ঘুরে দাঁড়ালো সানরাইজার্স

রশিদ খানের দুর্দান্ত বোলিংয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে অবশেষে জয়ের দেখা পেয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। টসে জিতে জনি বেয়ারস্টো এবং ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত ব্যাটিংয়ে কিংস ইলেভেন পাঞ্জাব এর বিপক্ষে ২০২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় সানরাইজার্স হায়দ্রাবাদ। জবাবে নিকোলাস পুরানের একাদশ একার লড়াইয়ে ১৬.৫ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে কিংস ইলেভেন পাঞ্জাব। ১২ রানে তিনটি উইকেট নিয়েছেন রাশিদ খান।

এদিন টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই দুর্দান্ত খেলেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার এবং জনি বেয়ারস্টো। ১৫ ওভার খেলে ফেলে ওয়ার্নার আর বেয়ারেস্টর উদ্বোধনী জুটি। অবশেষে ১৬তম ওভারের প্রথম বলে গিয়ে রবি বিষ্ণোইর বলে এই জুটিতে ভাঙন ধরে। এ সময় হায়দরাবাদের দলীয় রান ছিল ১৬০। ৪০ বলে ৫২ রান করে আউট হন ওয়ার্নার। ৫টি বাউন্ডারির সঙ্গে তিনি মারেন ১টি ছক্কার মার।

জনি বেয়ারেস্টর জন্য আফসোস। মাত্র ৩ রানের জন্য এবারের আইপিএলে তৃতীয় সেঞ্চুরিটি করতে পারলেন না তিনি। ৫৫ বলে ৯৭ রানের ঝড় তুলে আউট হয়ে যান এই ইংলিশ ব্যাটসম্যান। ৭টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কার মার মারেন তিনি।

শেষ দিকে কেন উইলিয়ামসন ১০ বলে অপরাজিত ২০ রান করে সানরাইজার্সের স্কোরকে ২০০ পার করে দেন। শেষ পর্যন্ত সানরাইজার্সের স্কোর গিয়ে দাঁড়ায় ৬ উইকেট হারিয়ে ২০১ রান। ১২ রান করেন অভিষেক শর্মা।

পাঞ্জাবের বোলার রবি বিষ্ণোই একাই নেন ৩ উইকেট। যদিও ৩ ওভারে ২৯ রান দিয়েছেন তিনি। আর্শদিপ সিং নেন ২ উইকেট। ৪ ওভারে তিনি দেন ৩৩ রান। ১ উইকেট নেন মোহাম্মদ শামি।