নানা জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হবে এই সিরিজ

জাকজমকের কোন কমতি থাকছে না বিসিবি প্রেসিডেন্ট কাপ নামের নতুন ওয়ানডে সিরিজে। আগামী ১১ অক্টোবর থেকে মাঠে গড়াচ্ছে তিন দলের প্রেসিডেন্ট কাপ ওয়ানডে সিরিজ। ইতিমধ্যেই এই সিরিজকে সামনে রেখে মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল এবং নাজমুল হোসেন শান্ত কে অধিনায়ক করে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

তবে প্রথমে মনে হচ্ছিল সাদা-সিদে একটি টুর্নামেন্টের করতে যাচ্ছে বিসিবি। কিন্তু শেষ পর্যন্ত দেখা যাচ্ছে নানা জাঁকজমকপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে এই সিরিজ। তিন দলের জন্য তিন জন বিদেশি কোচের অধীনে থাকবে। যেখানে পেস বোলিং কোচ ওটিস গিবসন মাহমুদউল্লাহ একাদশ, ফিল্ডিং কোচ রায়ান কুক তামিম একাদশ ও নবনিযুক্ত এইচপি প্রধান কোচ টবি রেডফোর্ড দেখভাল করবেন শান্ত একাদশের।

আর পুরো বিষয়টি তদারকিতে থাকছেন জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। এছাড়াও প্রতিটি ম্যাচের জন্য আর্থিক প্রণোদনার ব্যবস্থাও রাখা হচ্ছে। চ্যাম্পিয়ন, রানার আপ, টুর্নামেন্ট সেরা সহ থাকছে ম্যাচ সেরা, সর্বোচ্চ রান ও উইকেট সংগ্রাহকের জন্যও আর্থিক পুরষ্কার।

প্রতি ম্যাচে সেরা ক্রিকেটার পাবেন ২৫ হাজার টাকা। সব মিলিয়ে প্রায় ১০ লক্ষ টাকার একটি বাজেট এই টুর্নামেন্টের জন্য। শুধু তাই নয় পুরো টুর্ণামেন্টে লাইভ স্ট্রিম করার জন্য মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আটটি ক্যামেরা বসানো হচ্ছে।

লাইভ স্ট্রিম ছাড়াও বাংলাদেশ বেতারের মাধ্যমে সরাসরি ম্যাচের লাইভ কমেন্ট্রি শুনতে পারবে দর্শকরা। এছাড়াও টুনামেন্টের ফাইনাল ম্যাচ সরাসরি সম্প্রচার করা হতে পারে বাংলাদেশ টেলিভিশনে।