করোনায় চার মাসে সবচেয়ে কম মৃত্যু বাংলাদেশে

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে। এই সময়ে নতুন করে আরও ১,২৭৮ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট ৫,৪৭৭ জনের মৃত্যু হলো।

আর এখন পর্যন্ত বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন মোট ৩ লাখ ৭৫ হাজার ৮৭০ জন। শুক্রবারে স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। গত প্রায় সাড়ে চার মাসে বাংলাদেশে কোভিড-১৯ রোগে এটাই ছিল সবচেয়ে কম মৃত্যু। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে সুস্থতার হার বাড়ছে।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে কোভিড-১৯ রোগ থেকে সুস্থ হয়েছেন ১,৫৯৬ জন। প্রতি ১০০ জন আক্রান্তের মধ্যে ৭৭.১৩ জনের বেশি সুস্থ হয়ে উঠেছেন বলে সরকারি পরিসংখ্যানে দেখা যাচ্ছে। বাংলাদেশে এ পর্যন্ত কোভিড-১৯ থেকে মোট সুস্থ মানুষের সংখ্যা ২ লাখ ৮৯ হাজার ৯১২ জন। গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ২৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

এখন পর্যন্ত দেশটিতে মোট নমুনা পরীক্ষা হয়েছে ২০ লাখ ৫০হাজার ৬৬৯ জনের। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার প্রতি ১০০ টিতে ১১.৩৫ শতাংশের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা নমুনার মধ্যে ১৮.৩৩ শতাংশের মধ্যে এই ভাইরাস শনাক্ত হয়েছে।

মৃতদের মধ্যে ৯ জন পুরুষ, ৮ জন নারী। এ পর্যন্ত মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৪,২২২ জন আর নারী ১,২৫৫ জন।

সুত্র: বিবিসি বাংলা।