এই ছোট মাঠে দিল্লির ৬ জন ব্যাটসম্যানই যথেষ্ট!

এমন একটা দলের বিরুদ্ধে রাজস্থান রয়্যালস শুক্রবার শারজায় খেলতে নামছে, যাদের সব বিভাগই প্রায় সমান শক্তিশালী। দিল্লি ক্যাপিটালসকে প্রায় নিখুঁত একটা দল বলা যায়। আমার মনে হয়, দিল্লির দলে একটাই ছোট সমস্যা আছে। মার্কাস স্টোয়নিসের পরে ওদের সাত নম্বরে সে রকম কোনও বড় শট খেলার ব্যাটসম্যান নেই। যা দুবাই বা আবু ধাবির মাঠে সমস্যা করলেও করতে পারে।

কিন্তু শারজার মতো ছোট মাঠে করবে বলে মনে হয় না। এই মাঠে দিল্লির ছ’জন ব্যাটসম্যানই যথেষ্ট। রাজস্থান রয়্যালস দলটার শক্তি এবং ভারসাম্য অনেক ভাল হয়ে যাবে একবার বেন স্টোকস দলে ফিরলে। তখন ওদের চার জন বিদেশি দাঁড়াবে জস বাটলার, স্টিভ স্মিথ, স্টোকস এবং জফ্রা আর্চার। আমার মতে, সম্ভবত সেরা চার বিদেশি ক্রিকেটার। স্টোকস ফিরলে টম কারেনকে বাইরে থাকতে হবে।

কিন্তু সেটা কোনও সমস্যা হবে না। স্টোকস শুধু ব্যাটিংয়েই নয়, বোলিংয়েও প্রচুর অভিজ্ঞতা নিয়ে আসবে। ওর বাউন্সার এবং বৈচিত্র রাজস্থান বোলিংয়ের শক্তি বাড়াবে।পাশাপাশি স্টোকসের ফিল্ডিংয়ের কথাও ভুললে চলবে না। দিল্লি যদি শুক্রবারের ম্যাচ জিতে যায়, তা হলে প্লে অফের আরও কাছে চলে যাবে।আর রাজস্থান জিতলে আইপিএলটা দারুণ জমে যাবে।

এই শনি-রবিবারের জোড়া ম্যাচ অনেকটাই পরিষ্কার করে দেবে প্রথম চার দল হওয়ার দৌড়ে কারা এগিয়ে যাবে। তবে এটাও বলে রাখা দরকার, শেষ ম্যাচ হওয়ার আগে পর্যন্ত কোনও দলকেই বাতিল বলা যাবে না।