চেন্নাইতে কিছু ক্রিকেটার সরকারি চাকরি করে : শেওয়াগ

থামছেনই না বীরেন্দ্র শেওয়াগ। ধোনি, সিএসকেকে সমালোচনায় কোনো বিরাম নেই বীরুর। বুধবারই সিএসকে টুর্নামেন্টে নিজের চতুর্থ হার হজম করল। তার পরেই ফের একবার সিএসকেকে বিঁধলেন সুপারস্টার। কেকেআরের ১৬৮ রান তাড়া করতে নেমে ধোনিরা থেমে যান ১৫৭ রানে। সেই ম্যাচের পরেই বীরু বলে দেন, সিএসকে ব্যাটসম্যান রা ফ্র্যাঞ্চাইজিকে সরকারি চাকরি ধরে নিয়েছে।

ক্রিকবাজ-কে দেওয়া সাক্ষাৎকারে শেওয়াগ জানান, “এই রান তাড়া করে অবশ্যই জেতা উচিত ছিল। তবে কেদার যাদব ও রবীন্দ্র জাদেজার ডট বল খেলা পরিস্থিতি কঠিন করে দিয়েছে। আমার মতে সিএসকের বেশ কিছু ক্রিকেটার ফ্র্যাঞ্চাইজিকে সরকারি চাকরির মত দেখে। তুমি পারফর্ম করো অথবা না করো- ওরা জানে বেতন পেয়ে যাবে।”

পরে নিজের ফেসবুক শো ‘বীরু কে বৈঠক’ অনুষ্ঠানে একহাত নেন কেদার যাদবকে। ১২ বলে ৭ রান করেছিলেন কেদার যাদব। সেই কারণে তাঁকে তুলোধোনা করে শেওয়াগ বলেন, ‘অপদার্থ সরঞ্জাম’। শ্লেষ মাখানো ভাষায় আরো বলেন, “কেকেআর ম্যাচের সেরা আসলে কেদার যাদবই।”

সিএসকের বিরুদ্ধে কেকেআর স্কোরবোর্ডে ১৬৭ র বেশি তুলতে পারেনি। ওপেনার রাহুল ত্রিপাঠি একাই ৮১ করে যান। বাকি ব্যাটসম্যানরা ২০ র কোটা পেরোতে পারেনি। ত্রিপাঠীর ৫১ বলে ৮১ রানের দুরন্ত ইনিংস সাজানো আটটা বাউন্ডারি এবং তিনটে ওভার বাউন্ডারিতে। কেকেআরের শেষ সাতটা উইকেটই পড়ে ইনিংসের শেষ পাঁচ ওভারে ৩৯ রান তোলার ফাঁকে। ডোয়েন ব্রাভো তিন উইকেট দখল করেন। এদিনই আইপিএলে ১৫০ উইকেট শিকার সম্পন্ন করে ফেললেন তিনি। স্যাম কুরান, করণ শর্মা এবং শার্দুল ঠাকুর দুটো করে উইকেট দখল করেন।

১৬৮ রানের টার্গেট তাড়া করতে নেমে বর্ষীয়ান তারকা শ্যেন ওয়াটসন টানা দ্বিতীয় হাফসেঞ্চুরি পূর্ণ করে যান। তবে বাকি ব্যাটসম্যানরা প্রয়োজনের সময় চোক করে যান। ১৫৭ রানে থমকে যায় ধোনিদের ইনিংস। এই নিয়ে ছয় ম্যাচে চার নম্বর হার হজম করতে হল সিএসকেকে। হলুদ জার্সির দল শনিবার মুখোমুখি হবে আরসিবির।