রাবাদা বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি বোলার : পন্টিং

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এখনও পর্যন্ত ৫ ম্যাচ খেলে ওভার প্রতি ৭.৫০ গড়ে রান দিয়ে ১২ উইকেট নিয়েছেন দিল্লি ক্যাপিটালসের তারকা পেসার কাগিসো রাবাদা। শুধু তাই নয়, এবারের আইপিএলের আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারীর মালিকও রাবাদা। আর তার এমন বোলিংয়ে মুগ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ান সাবেক অধিনায়ক ও আইপিএলে দলের হেড কোচ রিকি পন্টিং।

সর্বশেষ রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে দিল্লির ৫৯ রানে জয়ের দিনে দুর্দান্ত বল করেন রাবাদা। ৪ ওভার বল করে মাত্র ২৪ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। এরপরই দক্ষিণ আফ্রিকার এই পেসারকে বর্তমানে বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি বোলার হিসেবে আখ্যা দিয়েছেন পন্টিং।

তিনি বলেন, কাগিসো রাবাদা এবারের মৌসুম যেভাবে শুরু করেছে সে তার পরিশ্রমের ফল পেয়ে। সে এখন বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি বোলার। বেঙ্গালুরুকে ১৩৭ রানে আটকে রাখা দারুণ ব্যাপার। আমাদের ব্যাটসম্যানদের কাজকে মূল্যায়ন করা সম্ভব হয়েছে। রাজস্থানের বিপক্ষে ম্যাচের আগে বেশ কিছু সময় পাওয়া গেছে আবার নতুন করে শুরু করার।

প্রসঙ্গত, ২০১৮ সালে ৭.৭ মিলিয়ন দিয়ে রাবাদাকে কিনে নেয় দিল্লি। এরপর এক সিজন ইনজুরির কারণে খেলতে না পারলেও এখনও দিল্লির হয়ে মাঠ মাতাচ্ছেন তিনি। আইপিএলের গত আসরে ২৫ উইকেট পান প্রোটিয়া এই প্রোটিয়া পেসার। ওই সিজনের প্রতি ম্যাচেই উইকেট পান তিনি।