আজ মেজর পদে উন্নীত হলেন থিসারা পেরেরা-দিনেশ চান্ডিমাল

ক্রিকেটারদের সামরিক খেতাব পাওয়া নতুন কিছু নয়। ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তো সেনাবাহিনীর ধারক এবং বাহক দুটোই হয়ে উঠেছিলেন। তার পথেই হাঁটছেন ডিনেশ চান্দিমাল ও থিসারা পেরেরা। এই দুই লঙ্কান ক্রিকেটারকে আর্মি মেজর হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। আজ সেনা সদর দপ্তরের দুই ক্রিকেটারকে পদোন্নতি দেওয়ার আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে।

শ্রীলঙ্কার সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল শভেন্দ্র সিলভা দুজনকে মেজর র‌্যাঙ্ক পরিয়ে দিয়েছেন। লঙ্কান সেনাবাহিনীর ওয়েবসাইটে সেই ছবিও পোস্ট করা হয়েছে।করোনাভাইরাস উপেক্ষা করে গত জুলাইতে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, অস্ট্রেলিয়ার মতো দেশগুলো ফিরেছে মাঠে। বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজ দিয়ে শ্রীলঙ্কার ফেরার সুযোগ ছিল।কিন্তু জল অনেক দূর গড়ানোর পর সিরিজ পিছিয়ে দিয়েছে বাংলাদেশ।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড লঙ্কা প্রিমিয়ার লিগ আয়োজনের চেষ্টা করেছিল। কিন্তু করোনার করণে তা স্থগিত করা হয়েছে। মাঠে খেলা না ফেরায় খুব স্বাভাবিকভাবেই হতাশ লঙ্কান ক্রিকেটাররা। এই হতাশার মাঝেই দারুণ একটা সুখবর পেলেন পেরেরা ও চান্দিমাল। গত বছরের ২৬ সেপ্টেম্বর স্বেচ্ছাসেবী কমিশন্ড কর্মকর্তা যোগ দেন চান্দিমাল।

এরই সুবাদে গত আগস্টে আর্মি স্পোর্টস ক্লাবের খেলেতে নেমে ৩৫৪ রান করেন তিনি। তবে পেরেরার মাঠে ফেরা হয়নি। গত মার্চে শেষবার ক্রিকেটে দেখা গেছে তাকে। লঙ্কান সেনাবাহিনীর গাজাবা রেজিমেন্টে যোগ দেন পেরেরা। আর চান্দিমাল সেনাবাহিনীর অর্ডেন্স কর্পস রেজিমেন্টে যোগ দেন।