ম্যাক্সওয়েলে বিরক্ত শেবাগ: ১০ কোটি নয়, ১-২ কোটি হওয়া উচিত ম্যাক্সওয়েলের দাম

দ্রুত রান তুলতে গ্ল্যান ম্যাক্সওয়েলের বেশ সুনাম আছে। সেটা যদি হয় বিশ ওভারের ম্যাচ, তাহলে তো কথাই নেই। অথচ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না এই অজি হার্ডহিটার। কোটি টাকার আসরে এখন পর্যন্ত ৭৫ ম্যাচে ১৯ গড়ে তার সংগ্রহ ১৪৪৫ রান। ফিফটি সর্বসাকুল্যে ছয়টি। স্বাভাবিকভাবেই তার ওপর বেশ বিরক্ত বিরেন্দর শেবাগ।

সর্বশেষ ফিফটি করেন নবম আসরে। ব্যর্থতার ধারা অব্যাহত আছে এবারও। ছয় ম্যাচে করেছেন মাত্র ৪৮ রান। নেই কোনো ছয়ের মার। এতোকিছুর পরও তাকে নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলোর অস্থিরতার কোনো যুক্তিযুক্ত কারণ দেখেন না ভারতের সাবেক ওপেনার। বলছেন, তার পারিশ্রমিক ১০ কোটির পরিবর্তে ১-২ কোটি হওয়া উচিত।

ক্রিকবাজকে শেবাগ বলেন, ‘আমি ম্যাক্সওয়েলের বিষয়টা বুঝতে পারছিনা। প্রতিবছর একই রকম করছে। নিলামে চড়া দামে বিক্রি হয়। কিন্তু সেই তুলনায় কিছু করতে পারেন না। কেনো ফ্র্যাঞ্চাইজিরা তার পেছনে ছুটে সেটাই বুঝি না।’

‘এর পরে ম্যাক্সির দাম ১০ কোটি থেকে কমিয়ে ১-২ কোটি করা উচিত। সে সর্বশেষ ফিফটি করে ২০১৬ সালের আসরে। সর্বশেষ ম্যাচে পুরানকে সঙ্গ দিলেই তার চলতো। ও আর কিছুক্ষণ উইকেটে থাকলে এই ওয়েস্ট ইন্ডিয়ান ম্যাচ জেতাতে পারত। কিন্তু আউট হয়ে যাওয়ায় সেটা সম্ভব হলোনা।’ যোগ করেন শেবাগ।

ম্যাক্সওয়েলের এই ব্যর্থতা কতদিন থাকবে সেটা জানেন না সাবেক এই ক্রিকেটার, ‘আমার জানা নেই কেমন প্ল্যাটফর্ম পেলে ম্যাক্সওয়েল জ্বলে উঠবে। পাঞ্জাবের দুই উইকেট যাওয়ার পরই ও ক্রিজে আসে। হাতে অনেক ওভার ছিল। এরপরও সে পারেনি।’