তিন দলের ওয়ানডে সিরিজে চ্যাম্পিয়ন হতে চান তামিম ইকবাল

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজিত তিন দলীয় ওয়ানডে সিরিজ অনেকটা প্রতিদ্বন্দ্বিতামূলক হবে বলেই ধারণা করা হচ্ছে। দীর্ঘদিন পর মাঠে ক্রিকেট ফেরায় তাই অনেকটাই আনন্দিত ক্রিকেটাররা। আগামীকাল থেকে শুরু হচ্ছে বিসিবি প্রেসিডেন্ট কাপ তিন দলীয় ওয়ানডে সিরিজ।

এই টুনামেন্টে এক দলের অধিনায়ক করা হয়েছে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবালকে। টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে তামিম ইকবালের দল। টুনামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ নিয়ে মাঠে নামবে তামিম ইকবাল। নিজেদের দল নিয়ে অনেক সন্তুষ্ট তামিম ইকবাল। আজ নিজের দল নিয়ে তামিম ইকবাল জানিয়েছেন,

“আমাদের দল ভালো। আসলে দলের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হলো মাঠে কে কেমন পারফর্ম করে। কিছুটা ‘যদি-কিন্তু’ সব দলেই থাকবে। আমি বলতে পারি, ‘অমুক থাকলে ভালো হতো, তমুক থাকলে ভালো হতো।’ আমি নিশ্চিত অন্য অধিনায়কেরাও তেমনি বলবে। আমার কাছে মনে হয়, যে দল মাঠে ভালো খেলবে তাদেরই জেতার সুযোগ বেশি।

“অনেক দিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে আসছি। প্রতিদ্বন্দ্বিতামূলক একটা আসর হবে। স্রেফ ক্রিকেটে ফিরে আসছি, এই চিন্তা না করে আমার কাছে মনে হয় ব্যক্তিগতভাবে অনেক কিছু পেতে পারি। কেউ যদি ভালো ব্যাটিং করে, ভালো বোলিং পারফরম্যান্স করে, তার জন্য জাতীয় দলের দরজা খুলে যেতে পারে।

এটা সুযোগ সবার জন্য, এই টুর্নামেন্টে পারফর্ম করে নিজের জায়গাটা তৈরি করে নেওয়ার। আমার কাছে মনে হয় না যে কেউ এটাকে প্র্যাকটিস ম্যাচ বা সাধারণ টুর্নামেন্ট হিসেবে নেবে। আমরা যতটুক জাতীয় দলে সিরিয়াস থাকি, বাংলাদেশের হয়ে ম্যাচ খেলার সময়, ওই লেভেলের প্রতিন্দ্বন্দ্বিতা থাকবে।”

“যেহেতু এটা একটা টুর্নামেন্ট, আমরা একটা দল, চ্যাম্পিয়ন হওয়ারই আমাদের চিন্তা। চ্যাম্পিয়ন হওয়াই আমাদের ইচ্ছা। দিন শেষে যে ভালো খেলবে সেই পাবে।”

তামিম একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, ইয়াসির আলি, আকবর আলি, এনামুল হক, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মেহেদি হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি।