সবাইকে চমকে দিয়ে ‘এক পলকে শেখ হাসিনা’ অ্যাপ বানাল তৃতীয় শ্রেণির ছাত্র

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়ে ‘এক পলকে শেখ হাসিনা’ নামে একটি অ্যাপ তৈরি করেছে এক স্কুলছাত্র। আরাবী বিনতে শফিক শিফা নামে ওই শিক্ষার্থী ময়মনসিংহের ফুলপুর আমুয়াকান্দা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র।

লেখাপড়ার পাশাপাশি কম্পিউটারেও দারুণ পারদর্শী। নিয়মিত দৈনিক জাতীয় পত্রিকা পড়া তার নেশা। ইন্টারনেটে ব্রাউজ করতে গিয়ে প্রধানমন্ত্রী সম্বন্ধে তার আগ্রহ বাড়তে থাকে। এই জানার আগ্রহই ছোট শিশুটির ইচ্ছা অন্যকে জানানোর। তৈরি করে প্রধানমন্ত্রীকে নিয়ে ‘এক পলকে শেখ হাসিনা’ নামে একটি অ্যাপ।

আরাবী গণমাধ্যমকে জানায়, বাবা সরকারি কর্মকর্তা হওয়ায় ফুলপুর উপজেলা পরিষদে বেড়ে ওঠা। নিয়মিত পত্রিকা পাঠ, ইন্টারনেট ব্রাউজ করতে গিয়ে প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত ডিজিটাল বাংলাদেশ আর কল্পনা নয়, তার বাস্তবমুখী পদক্ষেপে সারাবিশ্বে ব্যাপক পরিচিতি পায়। প্রধানমন্ত্রীর বিচক্ষণতায় বাংলাদেশের উন্নয়ন ত্বরান্বিত হয়েছে। এসব কারণে দেশরত্ন শেখ হাসিনা সম্বন্ধে জানতে ইন্টারনেট সার্চ করি এবং বিভিন্ন বই থেকে তথ্য সংগ্রহ করে এই অ্যাপ তৈরি করি।

আরাবী তার এ অ্যাপের মাধ্যমে দেশের সব মানুষের জানার মাধ্যম হতে পারে প্রধানমন্ত্রী সম্পর্কে। তাছাড়া তার মতো শিক্ষার্থীরা সহজেই জানতে পারবে শেখ হাসিনা সম্পর্কে।আরাবী জানায়, নিজের তৈরি এ অ্যাপের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত করতে চাই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়েও অ্যাপ তৈরির কাজ শুরু করার ইচ্ছা তার।

সূত্র: সময় নিউজ।