১৩ বছর ধরে খেলছি, টি-২০তে এটি প্রথম সেঞ্চুরি : শিখর ধাওয়ান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম আসর অর্থাৎ ২০০৮ সাল থেকেই এই টুর্নামেন্টের নিয়মিত মুখ শিখর ধাওয়ান। ১৩ বছরের আইপিএল ক্যারিয়ারে ৪টি ভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন তিনি। তবে ১৩ বছরের দীর্ঘ ক্যারিয়ারে শনিবার প্রথমবারের মতো অন্যকিছুর স্বাদ পেয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

গতকাল চেন্নাই সুপার কিংসের বিপক্ষে খেলতে নেমেছিল দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচে আইপিএল ক্যারিয়ারে নিজের প্রথম শতকের দেখা পেয়েছেন ধাওয়ান।

চেন্নাইয়ের দেয়া ১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫৮ বলে অপরাজিত ১০১ রানের ঝড়ো ইনিংস খেলেন শিখর ধাওয়ান। প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে সেঞ্চুরি পাওয়া এই ইনিংসটিকেই বিশেষ হিসেবে মানছেন তিনি। ম্যাচ শেষে ধাওয়ান বলেন, এটি আসলেই বিশেষ কিছু (প্রথম আইপিএল সেঞ্চুরি)। ১৩ বছর ধরে খেলছি। সেঞ্চুরিটা আমার কাছে বিশেষ কিছু। আমি সত্যিই খুশি।

তিনি আরো বলেন, টুর্নামেন্টের শুরুতে আমার রান ২০-৩০ এর ঘরে ছিল। কিছুতেই পঞ্চাশের ঘরে নিতে পারছিলাম না। একবার আপনি পঞ্চাশের ইনিংস খেলা শুরু করলে আরো আত্মবিশ্বাস পাবেন। আমি কেবল একই ফর্মে থাকতে চাই।

নিজের ফিটনেস এবং করোনা বিরতিতে নিয়মমাফিক চলার কারণেই সফলতা পেয়েছেন বলে মন্তব্য করেন ধাওয়ান। এই তারকা ব্যাটসম্যান বলেন, আমার মনে হয় ফিটনেস খুব গুরুত্বপূর্ণ। করোনার কারণে আমাদের এই দীর্ঘ বিরতির সময়ে আমি আমার রুটিন মেনে অনেক কাজ করতে পেরেছিলাম। এসবই এখন কাজে দিচ্ছে।