ভোটারের কম উপস্থিতি গণতন্ত্রের পথে বাধা নয় : এইচ টি ইমাম

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম বলেছেন, ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম হলেও তা গণতন্ত্রের পথে বাধা হবে না। সিটি করপোরেশনসহ আসন্ন স্থানীয় সরকার নির্বাচনগুলো উৎসবমুখর ও অংশগ্রহণমূলক হবে বলে তিনি আশাবাদী।

সোমবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে দলের প্রচার ও প্রকাশনা উপকমিটির সভায় এইচ টি ইমাম এসব কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের বিরুদ্ধে আমরা শক্তভাবে রুখে দাঁড়িয়েছি। আওয়ামী লীগ নেতাকর্মীরা সারাদেশে এই ভাইরাস মোকাবিলা ও আক্রান্তদের পাশে সর্বাত্মকভাবে দাঁড়িয়েছেন। এ কারণে অনেক নেতাকর্মীই আক্রান্ত ও মারাও গেছেন।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান এইচ টি ইমামের সভাপতিত্বে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপির পরিচালনায় সভায় আরও উপস্থিত ছিলেন দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্য তারিক সুজাত, সাদিকুর রহমান পরাগ, জগদীশ এষ, আশরাফ সিদ্দিকী বিটু, নাসিম আল মোমিন রূপক, তন্ময় আহমেদ, আব্দুল্লাহ আল মামুন তোফাজ্জল, কামিল উদ্দীন ঢালী প্রমুখ।

সভায় প্রচার ও প্রকাশনা কমিটিকে আরও গতিশীল করার বিষয়ে আলোচনা করা হয়। এ সময় সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন অপপ্রচারের বিষয়ে দল ও উপকমিটির করণীয় সম্পর্কে আলোচনা হয়।

সূত্র: সমকাল।