ICC চেয়ারম্যান পদের লড়াইয়ে নেই সৌরভ গাঙ্গুলি!

জল্পনার অবসান। আইসিসি চেয়ারম্যান পদের লড়াইয়ে নেই বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। আইসিসি চেয়ারম্যান পদের জন্য জমা পড়ল দুটি নাম। নিউ জিল্যান্ডের গ্রেগ বার্কলে এবং সিঙ্গাপুরের ইমরান খোয়াজা মনোনয়ন পত্র জমা দিয়েছেন। আইসিসির চেয়ারম্যান পদ থেকে শশাঙ্ক মনোহর ইস্তফা দেওয়ার পর থেকেই জল্পনা চলছে। কে হবেন আইসিসির নতুন চেয়ারম্যান?

পরবর্তী আইসিসি চেয়ারম্যান হিসেবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির নাম জোরালো ভাবে আলোচনায় ছিল। কিন্তু আইসিসি চেয়ারম্যান হতে গেলে বোর্ড প্রেসিডেন্টের পদ ছাড়তে হত সৌরভকে। আর তিনি যদি রাজি হতেন তাহলে হয়তো বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হিসেবে সৌরভকেই বেছে নিতেন আইসিসি সদস্যরা।

মেয়াদ শেষ হলেও আদালতের নির্দেশে এখনও বোর্ড প্রেসিডেন্ট হিসেবে কাজ চালিয়ে যাচ্ছেন সৌরভ। তাই এখনই আইসিসির চেয়ারম্যান পদ নিয়ে হয়তো আগ্রহ দেখাননি সৌরভ। ডিসেম্বরে নির্বাচনের মাধ্যমে বেছে নেওয়া হবে আইসিসি-র নতুন চেয়ারম্যান। শেষ পর্যন্ত আবার নির্বাচন নাও হতে পারে! যদি আইসিসি সদস্যরা নিজেদের মধ্যে আলোচনা করে গ্রেগ বার্কলে এবং ইমরান খোয়াজা-

এই দু জনের মধ্যে থেকে কোনও একজনকে বেছে নেন, তাহলে ডিসেম্বরের আগেই হয়তো নতুন চেয়ারম্যান পেয়ে যাবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (ICC)।

সূত্র: জিনিউজ।