৪০ বলে সেঞ্চুরি করা তারকাকে দলে নিল কেকেআর

আইপিএলের অর্ধেকের বেশি শেষ হয়ে গেছে। এখনও টুর্নামেন্টে নিজেদের সেরা ক্রিকেট উপহার দিতে পারেনি কেকেআর। আবার এও নয় যে, নাইটরা টুর্নামেন্টে একেবারেই ভাল খেলতে পারেনি। আসলে কেকেআরের যেটা মূল সমস্যা সেটা হল, রাসেলের ফর্ম না থাকায় দ্রুত গতিতে রান উঠছে না। সেই সমস্যা মেটাতে এবার বড়সড় চমক দিয়ে দিল কলকাতা নাইট রাইডার্স। টুর্নামেন্টের মাঝপথেই নিউজিল্যান্ডের উইকেটরক্ষক টিম সেইফের্টকে সই করিয়ে ফেলল কেকেআর।

আমেরিকার পেসার আলি খানের জায়গায় নাইট জার্সি গায়ে চাপাবেন কিউয়ি কিপার।আইপিএলে হ্যারি গার্নির পরিবর্ত হিসেবেই কেকেআরে এসেছিলেন আমেরিকার পেসার আলি খান। কিন্তু তার ফিটনেস নিয়ে শুরু থেকেই প্রশ্ন ছিল। শেষমেশ তিনিও কোনও ম্যাচ খেলার আগেই আইপিএল থেকে ছিটকে গিয়েছেন। তার জায়গায় সেইফের্টের নাম বেশ কিছুদিন ধরেই আলোচনায় ছিল। আরসিবি ম্যাচের আগে মঙ্গলবার গভীর রাতে সরকারিভাবে তাঁর নাম ঘোষণা করেছে নাইটরা।

সেইফের্ট উইকেটরক্ষক হওয়ার পাশাপাশি মারকুটে ব্যাটসম্যানও। নিউজিল্যান্ডের ঘরোয়া টি-২০ টুর্নামেন্টে মাত্র ৪০ বলে ১০০ করার রেকর্ড আছে তার। সদ্যসমাপ্ত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও তিনি ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। যদিও সেখানে রেকর্ড খুব একটা ভাল নয়। এদিকে বুধবারই আইপিএলে নিজেদের দশম ম্যাচ খেলতে নামবে কলকাতা। প্রতিপক্ষ তৃতীয় স্থানে থাকা আরসিবি। পয়েন্ট টেবিলের নিরিখে এই ম্যাচ নাইটদের জন্য অতি গুরুত্বপূর্ণ। এদিন জিততে না পারলে প্লে-অফে ওঠার অংক জটিল হবে।

বিরাটদের বিরুদ্ধে মরশুমের প্রথম ম্যাচে আবার লজ্জাজনকভাবে হারতে হয়েছে নাইটদের। স্বাভাবিকভাবেই আজ সেই হারের বদলা নিতে চাইবে নাইটরা। এই ম্যাচে নামার আগে কেকেআরের চিন্তায় থাকবে রাসেলের ফিটনেস এবং ফর্ম। তিনি যদি না খেলতে পারেন, তাহলে ব্যান্টন বা নারিনকে খেলানোর কথা ভাবতে পারে নাইট শিবির।