কথা না বলে অভিনয় করা খুবই কষ্টের : আঁচল

ক্যারিয়ারে বৈচিত্র্যময় চরিত্রে অভিনয় করতে দেখা গেছে চিত্রনায়িকা আঁচল আঁখিকে। তবে এবারই প্রথম নাম ভূমিকায় অভিনয় করছেন ‘সুলতানা বিবিয়ানা’খ্যাত এই চিত্রনায়িকা। মনতাজুর রহমান আকবরের পরিচালনায় ছবির নাম ‘আয়না’। এতে তার বিপরীতে অভিনয় করছেন জয় চৌধুরী। ঢাকার অদূরে সাভারে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে এর শুটিং।

আঁচল বলেন, ‘আজ থেকে নতুন ছবির কাজ শুরু করলাম। এ নিয়ে দ্বিতীয়বারের মতো জয় চৌধুরীর সঙ্গে কাজ করছি। এর আগে, ওয়াজেদ আলী সুমনের “আজব প্রেম” ছবিতে আমরা একসঙ্গে অভিনয় করেছিলাম।’

ছবির গল্প প্রসঙ্গে এই অভিনেত্রী আরও বলেন, ‘‘আয়না”র গল্পটি দারুণ। অর্থাভাবে মানুষের বাড়িতে কাজ করে আয়না। এক সময় জমিদারের কুনজরে পড়ে তার দিকে। এ নিয়ে তৈরি হয় জটিলতা। গ্রামীণ পটভূমি নিয়ে ছবির গল্প। আগামী ২৪ তারিখ পর্যন্ত এর শুটিং করব। এরপর চলতি মাসের ২৬ তারিখ থেকে অন্য একটি ওয়েব সিরিজের কাজ শুরু করব।

এদিকে, সম্প্রতি এই চিত্রনায়িকা ‘চিৎকার’ নামের একটি ছবির কাজ শেষ করেছেন। এতে গতানুগতিক চরিত্রগুলোর থেকে অনেকটাই আলাদা চরিত্রে অভিনয় করেছেন তিনি। আহাদুর রহমানের গল্পে এটি পরিচালনা করেছেন ইয়াসির আরাফাত জুয়েল।

আঁচলের ভাষ্য, ‘ক্যারিয়ারে যতগুলো চরিত্রে অভিনয় করেছি, তার থেকে এটি একেবারেই ভিন্ন। এতে আমি বোবা মেয়ের চরিত্রে কাজ করেছি। দারুণ চ্যালেঞ্জিং একটি কাজ। কোন কথা না বলে অভিনয় করাটা খুবই কষ্টের। চলচ্চিত্রে বোবা মেয়েটিকে এমনভাবে নির্যাতন করা হয়, সে মুখ বুঝে সব সহ্য করে। কিন্তু কিছু বলতে পারে না। এই চলচ্চিত্রে নিজেকে নতুনভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।’

সাইকো থ্রিলার ধাঁচের ছবি ‘চিৎকার’র আঁচলের বিপরীতে অভিনয় করেছেন এ কে আজাদ আদর। ছবির সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ। এটি মুক্তি পাবে খুব শিগগিরই।

সূত্র: দৈনিক আমাদের সময় অনলাইন।