সরাসরি ভর্তি পরীক্ষা নেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনলাইনে নয়, সশরীরেই নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি। তবে অন্যান্য বছরের মতো এসএসসি ও এইচএসসি পরীক্ষার জিপিএ থেকে নম্বর থাকবে কি-না এ বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনো হয়নি। আজ রবিবার বিকেলে ডিনস কমিটির সভায় স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা নিয়ে এ সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, ডিনস কমিটির সভায় ভর্তি সশরীরে নেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগের মতো ১০০ নম্বরের এমসিকিউ প্রশ্নপত্রে পরীক্ষা হবে। তবে এবারের ভর্তি পরীক্ষায় এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল বিবেচনা করা হবে কিনা- এ সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি। চলতি বছরের এইচএসসির ফলাফল প্রকাশের পর ভর্তি কমিটি পূর্ণাঙ্গ সিদ্ধান্ত নেবে।

তিনি আরো বলেন, এ বছর আসন বাড়বে না কমবে সে সিদ্ধান্তও ভর্তি পরীক্ষা কমিটির সভায় সিদ্ধান্ত হবে। উল্লেখ্য, গত বছর ৪টি ইউনিট ও ২টি উপ-ইউনিটের মাধ্যমে ভর্তিকার্যক্রম সম্পন্ন হয়। ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউটে ৪ হাজার ৯২৬টি আসনে শিক্ষার্থীরা ভর্তি হন। প্রতি আসনে আবেদন করেছিলেন ৫২ জন শিক্ষার্থী।