ফ্রান্স দূতাবাস ঘেরাওয়ের ঘোষণা দিলেন চরমোনাই পীর

ঢাকায় ফ্রান্স দূতাবাস ঘেরাও করার কর্মসূচি ঘোষণা করে বায়তুল মোকাররম থেকে দূতাবাস অভিমুখে গণমিছিলের ডাক দিয়েছে ইসলামী আন্দোলন। ফ্রান্সে প্রকাশ্যে বহুতল ভবনে রাসুল (সা.)-এর ব্যঙ্গ কার্টুন প্রকাশের প্রতিবাদে এ কর্মসূচি দেয়া হয়েছে। দলের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমের নেতৃত্বে এই কর্মসূচি পালন করা হবে। আজ রবিবার (২৫ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ধর্মভিত্তিক এই রাজনৈতিক দল।

এদিকে একইদিন বিকালে রাজধানীর উত্তরায় এক অনুষ্ঠানে মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, দেশে চরম অস্থিরতা বিরাজ করছে। দুর্নীতি, দুঃশাসন, নারী নির্যাতন, ধর্ষণ দেশকে চরম সংকটে ঠেলে দিয়েছে। নারী নির্যাতন ভয়াবহ রূপ নিয়েছে। সব অস্থিরতা থেকে মুক্তি পেতে ইসলামের অনুশাসনে ফিরে আসতে হবে। ইসলাম ছাড়া মানবতার মুক্তি সম্ভব নয়।

চরমোনাই পীর বলেন, দেশে আইনের শাসন না থাকায় নারী নির্যাতন ও ধর্ষণ সীমাহীনভাবে বৃদ্ধি পাচ্ছে। ধর্ষণ বন্ধ করতে হলে এর উৎসগুলো আগে বন্ধ করতে হবে। পাশাপাশি শিক্ষার সব স্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। পাড়ায় মহল্লায় ধর্ষণবিরোধী কমিটি গঠন করে ধর্ষণ বন্ধে ইসলামের বিধান তুলে ধরতে হবে।

সৈয়দ মো. ফজলুল করীম ইসলামিক রিচার্স সেন্টার বাস্তবায়ন কমিটি ঢাকা মহানগর উত্তর এ মতবিনিময় আয়োজন করে। এতে দলের ঢাকা মহানগর উত্তর সভাপতি শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে দলের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ ও আলহাজ খন্দকার গোলাম মাওলা বিশেষ অতিথি ছিলেন।