এবার শুরুর আগেই বড় ধরনের ধাক্কা খেলো লঙ্কান প্রিমিয়ার লিগ

আগামী ২১ নভেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে লঙ্কান প্রিমিয়ার লিগ। ইতিমধ্যেই এই টুর্নামেন্টের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। ‌তবে শুরুর আগেই বড় ধরনের ধাক্কা খেয়েছে লঙ্কান প্রিমিয়ার লিগ। লঙ্কান প্রিমিয়ার লিগ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে একাধিক জনপ্রিয় তারকা ক্রিকেটার।

তাদের মধ্যে রয়েছে আন্দ্রে রাসেল, ফাফ ডু প্লেসিস, ডেভিড মিলার এর মত ক্রিকেটাররা। আগামী নভেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। আর এই সিরিজের জন্য লঙ্কান প্রিমিয়ার লিগ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে দক্ষিণ আফ্রিকার তিন ক্রিকেটার ফাফ দু প্লেসিস, ডেভিড মিলার এবং ডেভিড মালান।

অন্যদিকে নাম প্রত্যাহার করে নিয়েছে টি-টোয়েন্টি ক্রিকেটের আরেক বিধ্বংসী তারকা ক্রিকেটার ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল।ক আন্দ্রে রাসেল সরে দাঁড়িয়েছেন তাঁর হাটুর চোটের কারণে। ভারতীয় ক্রিকেটার মানবিন্দর বিসলা খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন।

এ ব্যাপারে লঙ্কান প্রিমিয়ার লিগের পরিচালক রবীন উইক্রামারত্নে জানান, ‘যে সব ফ্র্যাঞ্চাইজি এসব ক্রিকেটারকে নিয়েছিল, তাদের এখন নতুন ক্রিকেটার নিতে হবে।’ এদিকে আগামী মাসে বাংলাদেশে ৫ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য এই টুর্নামেন্টের খেলার জন্য বাংলাদেশী কোন ক্রিকেটারদের অনুমতি দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড।