পটুয়াখালীতে দুই সমকামী কিশোরী আটক

দশম শ্রেণির ছাত্রী নিলু (ছদ্মনাম)। বেশ মেধাবী। এ কারণে বাবা-মা খুশি হয়ে তাকে একটি স্মার্টফোন কিনে দেন। ফোন পেয়ে মহাখুশি নিলু। নিজের নামে খোলে একটি ফেসবুক আইডি। আর এ ফেসবুকেই এসএসসি পরীক্ষার্থী মিলির (ছদ্মনাম) সঙ্গে পরিচয় হয়। ম্যাসেঞ্জারে শুরু হয় দুজনের কথোপকথন। একপর্যায়ে তাদের সম্পর্ক গড়ে ওঠে। আর এ সম্পর্ক নিয়ে যায় সমকামিতায়।

মেধাবী যেই নিলু পড়ালেখায় ব্যস্ত থাকতো। সেই নিলু স্মার্টফোন পেয়ে ফেসবুকে মগ্ন হচ্ছে। তার এমন অস্বাভাবিক আচরণ দেখে বাবা-মা একটু কঠোর হন। কিন্তু তাকে আর সেই পথ থেকে ফেরানো গেল না। হঠাৎ একদিন সমকামী মিলির হাত ধরে বাড়ি থেকে পালিয়ে যায় নিলু। এ ব্যাপারে থানায় জিডি করেন নিলুর বাবা।

নিলুর বাড়ি পটুয়াখালীর বাউফল উপজেলায় আর মিলির বাড়ি গলাচিপায়। বুধবার সকালে পটুয়াখালী সদর উপজেলার লঞ্চঘাট এলাকা থেকে এ সমকামী কিশোরীকে আটক করেছে র‌্যাব। বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৮ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার ও সহকারী পরিচালক মো. রবিউল ইসলাম।

তিনি জানান, চলতি বছরের প্রথম দিকে ফেসবুকে বাউফলের কিশোরীর সঙ্গে গলাচিপার কিশোরীর পরিচয় হয়। এরপর দুজনের ম্যাসেঞ্জারে যোগাযোগ হয়। একপর্যায়ে তাদের সম্পর্ক গড়ে ওঠে। এরইমধ্যে বেশ কয়েকবার তারা একান্তভাবে সাক্ষাৎ করেছে। অপ্রাপ্তবয়স্ক হলেও তারা পালিয়ে চন্দ্র-সূর্যকে সাক্ষী রেখে বিয়ে করেছে বলে র‌্যাবের জিজ্ঞাবাদে স্বীকার করেছে।

জানা গেছে, সমকামী ওই দুই কিশোরী ঢাকাসহ বিভিন্ন বান্ধবী ও আত্মীয়-স্বজনের বাড়ি গিয়ে রাত্রিযাপন করতো। দীর্ঘদিন ধরে তাদের এ সম্পর্ক চলছিল। অবশেষে একজন আরেকজনকে বিয়েও করেছে বলেও তারা স্বীকার করে। তবে বাউফলের কিশোরীর পরিবারের দাবি, বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাদের মেয়েকে ফুসলিয়ে নিয়ে গেছে গলাচিপার কিশোরী।

আর এ নিয়ে ২২ অক্টোবর থানায় জিডি করেন বাউফলের কিশোরীর বাবা এবং তিনি তার মেয়েকে ফিরিয়ে আনার জন্য র‌্যাবের সহযোগিতা চান। এরপর বুধবার সকালে পটুয়াখালী লঞ্চঘাট এলাকায় অভিযান চালিয়ে ওই দুই কিশোরীকে আটক করে বাউফল থানায় হস্তান্তর করে র‌্যাব। এ ঘটনায় থানায় একটি অপহরণ মামলা নথিভুক্ত করেন বাউফলের কিশোরীর বাবা।

বাউফল থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, তারা কিশোরী হলেও কাজি অফিস ছাড়াই একে-অপরকে বিয়ে করেছে বলে দাবি করেছে। এছাড়া তারা একে-অপরকে প্রাণের চেয়েও বেশি ভালোবাসে বলে পুলিশকে জানিয়েছে।

সূত্র: ডেইলি বাংলাদেশ।