ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার শক্তিশালী ওয়ানডে স্কোয়াড ঘোষণা

ভারতের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ঘোষিত দলে দীর্ঘ দিন পরে ডাক পেয়েছেন অলরাউন্ডার ময়জেজ হেনরিকস। এছাড়া আরও দলে আরও দুইজন নতুন অলরাউন্ডারকে ডাকা হয়েছে।

অ্যারন ফিঞ্চের নেতৃত্বে ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। অভিজ্ঞ ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, গ্লেন ম্যাক্সওয়েলদের নিয়ে পূর্ণশক্তির দল ঘোষণা করেছে তারা। স্মিথ, ওয়ার্নাররা এখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ভালো সময় কাটালেও ম্যাক্সওয়েলের অবশ্য ফর্মে নেই।

দীর্ঘ বিরতির পরে অস্ট্রেলিয়া দলে আবারও সুযোগ পেয়েছেন হেনরিকস। প্রায় ৩ বছর ১০ মাস আগে সর্বশেষ অস্ট্রেলিয়ার জার্সিতে ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার ঘরোয়া ক্রিকেটে ভালো করেই আবারও জাতীয় দলে জায়গা করে নিয়েছেন।

এছাড়া স্কোয়াডে ডাক পেয়েছেন দুই নতুন মুখও। ক্যামেরন গ্রীন ও ড্যানিয়েল স্যামস- দুইজনই অলরাউন্ডার এবং ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে তারা দুইজনই ডাক পেয়েছেন। ২১ বছর বয়সী গ্রীন ও ২৮ বছর বয়সী স্যামসের ঘরোয়া ক্রিকেটেও খুব বেশি অভিজ্ঞতা নেই। তবুও প্রতিভা ও মেধা দিয়েই তারা স্কোয়াডে জায়গা করে নিয়েছেন।

অস্ট্রেলিয়া ওয়ানডে স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, শেন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রীন, জস হ্যাজলউড, ময়জেজ হেনরিকস, মারনাম লাবুনাশে, গ্লেন ম্যাক্সওয়েল, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, অ্যাডাম জাম্পা।