এখন আমার দায়িত্ব, সবার এই যে ভালোবাসা, দোয়া ও সমর্থন, এসবের প্রতিদান দেওয়া : দেশে ফিরে বললেন সাকিব

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বৃহস্পতিবার (০৫ নভেম্বর) দিবাগত রাত ২টা ১০ মিনিটে যুক্তরাষ্ট্র থেকে বিশ্বসেরা অলরাউন্ডার দেশে ফেরেন। কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকার হযরত শাহ্‌জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। বিমানবন্দরে তাকে স্বাগত জানানো হয়। দেশে ফিরেই সাকিব আল হাসান জানিয়ে দিলেন, কঠিন সময়ে সবাই পাশে ছিলেন। আমি এর প্রতিদান দিতে চাই।

বিমানবন্দরে সাংবাদিকদের সাথে আলাপকালে সাকিব আল হাসান বলেন, “ আপনাদের দেখে ভালো লাগছে, সবাই আছেন এখানে। অবশ্যই এবার যখন দেশে এসেছি, একটা স্বস্তি নিয়ে এসেছি। এর আগে যখন এসেছি, তখন ওরকম স্বস্তিতে ছিলাম না, কিন্তু এখন সে জায়গা থেকে অনেক স্বস্তিতে আছি। এখন আমার দায়িত্ব, সবার এই যে ভালোবাসা, দোয়া ও সমর্থন, এসবের প্রতিদান দেওয়া।”

“ (এবারের ফেরা) অবশ্যই একটু ব্যতিক্রম, অন্যান্যবার হয়তো কোনো জায়গা থেকে খেলে আসি বা ঘোরা শেষে দেশে ফিরি। এবারও হয়তো কোনো একটা কাজ শেষে এলাম দেশে। কিন্তু এবার যেটা হলো, মাথার উপর যে চাপ ছিল, সেটা ছেড়ে আসতে পারলাম।”

আগামী ০৯ নভেম্বর টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য মিরপুরে ক্রিকেটারদের ফিটনেস টেস্টে অংশ নেবেন সাকিব। বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত ৫ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেনঅলরাউন্ডার সাকিব আল হাসান। যদিও শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে দিয়েই মাঠে ফিরতে চেয়েছিলেন সাকিব আল হাসান।

“ আমি তো আশা করব যত তাড়াতাড়ি সম্ভব (ফিরতে), তবে তাড়াহুড়ো করতে চাই না। অন্য সবার মতো আমারও সময় প্রয়োজন। আশা করি সময়টা পাব এবং তার ভেতরে নিজেকে ওভারে তৈরি করে নিতে পারব।”

“যে অবস্থায় ছিলাম, অবশ্যই সে অবস্থায় নেই। যেহেতু এক মাসের একটা গ্যাপ গেল, স্বাভাবিকভাবেই আবার বেশ খানিকটা পিছিয়ে গিয়েছি। সময় তাই লাগবে। এই টুর্নামেন্ট শেষ হতে হতে আশা করি আমার পুরো ফিটনেস ফিরে পাব।”

“সব খেলাই প্রতিটি খেলোয়াড়ের জন্য গুরুত্বপূর্ণ। আমার প্রস্তুতি অনেক ভালো হবে যদি পুরো টুর্নামেন্ট খেলতে পারি ভালোভাবে। যেহেতু সামনে ওয়েস্ট ইন্ডিজের আসার কথা, সেদিক থেকে চিন্তা করলে প্রস্তুতির জন্য এই টুর্নামেন্টই একমাত্র জায়গা”।

“সব খেলোয়াড়ই এখানে প্রস্তুতিটা নিতে পারবে। চেষ্টা তো থাকবে প্রতিদিন নিজেকে… যেন আরও বেশি উন্নতি করতে পারি। নিজের জায়গা থেকে এবং নিজের সেরা পারফরম্যান্সটাকে যেন আরও ছাড়িয়ে যেতে পারি।”