জো বাইডেনের বাড়ির ওপর দিয়ে বিমান চলাচল নিষিদ্ধ

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে দুই প্রার্থীর মধ্যে চলছে হাড্ডাহাড্ডি লড়াই। সবশেষ ফল অনুযায়ী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন এগিয়ে রয়েছেন। ট্রাম্পকার্ড পরিবর্তন করা পেনসিলভ্যানিয়া অঙ্গরাজ্যেও ট্রাম্পের চেয়ে বাইডেন এগিয়ে রয়েছেন।

বাইডেনের জয়ের পাল্লা ভারী হওয়ায় মার্কিন প্রশাসনও ইতোমধ্যে নিজেদের অবস্থান পরিষ্কার করেছে। তারা ডেমোক্র্যাটপ্রার্থী জো বাইডেনের ডেলাওয়্যার অঙ্গরাজ্যের উইলমিংটনের বাড়ি ও আশপাশের এলাকা ‘নো ফ্লাইং জোন’ হিসেবে ঘোষণা করেছে। ন্যাশনাল ডিফেন্স এয়ার স্পেস চিহ্নিত করে জো বাইডেনের বাড়ির এলাকায় ‘নো ফ্লাই জোন’ ঘোষণা করা হয়েছে।

গত বুধবার থেকে চালু করা এই ‘নো ফ্লাই জোন’ নির্দেশনা এক সপ্তাহের জন্য কার্যকর করা হয়েছে বলে জানানো হয়েছে। জো বাইডেনের বাড়ির কাছে চেইজ সেন্টার এলাকাকে ‘নো ফ্লাই জোন’ নিষেধাজ্ঞার আওতায় আনা হয়েছে। জো বাইডেন বিজয়ী হলে আনুষ্ঠানিকভাবে এই চেইজ সেন্টার থেকেই বিজয় ভাষণ দেবেন বলে ধারণা করা হচ্ছে।

প্রেসিডেন্ট হওয়ার জন্য একজন প্রার্থীকে ৫৩৮ ইলেকটোরাল ভোটের মধ্যে ২৭০টি পেতে হবে। সর্বশেষ হিসাব অনুযায়ী, ট্রাম্প জিতেছেন ২১৪টি ইলেকটোরাল কলেজ ভোট, অন্যদিকে বাইডেনের এ সংখ্যা ২৬৪।

সূত্র: সময় নিউজ।