সাকিব করোনা নেগেটিভ, পজিটিভ মাহমুদউল্লাহ

যুক্তরাষ্ট্র থেকে ফিরে নিয়মানুযায়ী করোনা টেস্ট করেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। ফলাফল হাতে পেয়েছেন শনিবার (০৭ নভেম্বর)। টেস্ট রিপোর্টে নেগেটিভ প্রমাণিত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

তবে করোনায় আক্রান্ত হয়েছেন মাহমুদউল্লাহ। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে সোমবার করাচি যাওয়ার কথা ছিল তার। তার আগে নিয়ম অনুযায়ী করোনাভাইরাস পরীক্ষা করাতে গিয়ে বিপত্তি। দুই দফায় পজিটিভ এসেছে বাংলাদেশের এই অভিজ্ঞ ক্রিকেটারের কোভিড পরীক্ষার ফল।

পিএসএলের প্লে অফে মুলতান সুলতানসের হয়ে খেলার কথা ছিল মাহমুদউল্লাহর। সেখানে তো যেতে পারছেনই না, বিসিবির টি-টোয়েন্টি টুর্নামেন্টেও তার খেলা অনিশ্চিত। এই মাসের তৃতীয় সপ্তাহে হওয়ার কথা এই বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ।

অন্যদিকে চলতি মাসের শেষের দিকে অনুষ্ঠিত হতে যাওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের মাধ্যমে আবারও ক্রিকেটে ফিরছেন মিস্টার ‘সেভেন্টি ফাইভ’। সে লক্ষ্যে ৯ ও ১০ নভেম্বর ক্রিকেটারদের ফিটনেস টেস্ট অনুষ্ঠিত হবে। সাকিব জানিয়েছেন, ৯ তারিখ (সোমবার) সকালেই ফিটনেস টেস্ট দিতে মিরপুর শের-এ বাংলা স্টেডিয়ামে যাবেন তিনি।

এর আগে, জুয়াড়ির প্রস্তাব গোপন করার দায়ে গেল বছরের ২৯ অক্টোবর সবধরণের ক্রিকেটীয় কার্যক্রম থেকে তাকে ১ বছরের জন্য নিষিদ্ধ করে আইসিসি। এরপর যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে অবস্থান করেন তিনি। মাঝে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে বিকেএসপিতে ২ সপ্তাহ রূদ্ধদ্বার অনুশীলন করেন সাকিব আল হাসান। পরবর্তীতে সিরিজটি স্থগিত হয়ে গেলে আবারো যুক্তরাষ্ট্রে ফিরে যান তিনি।