বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের ৫ জন আইকন ক্রিকেটার এবং তাদের মূল্য তালিকা প্রকাশ

আগামী ২১-২২ নভেম্বর থেকে শুরু হবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট। ইতিমধ্যেই এই টুর্নামেন্টের জন্য ৫ দলের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। পাঁচটি ফ্র্যাঞ্চাইজি সাথে বাংলাদেশের বিভাগীয় শহর গুলির সাথে নামকরণ করা হয়েছে দলগুলি।

দল গুলি হল : ফরচুন বরিশাল, বেক্সিমকো ঢাকা, মিনিস্টার গ্রুপ রাজশাহী, জেমকন খুলনা এবং গাজী গ্রুপ চট্টগ্রাম। প্রত্যেক দলে থাকবেন একজন করে আইকন ক্রিকেটার। আজ সেই ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে ইএসপিএন ক্রিকইনফো। এই টুর্নামেন্টের জন্য আগামী ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে প্লেয়ার ড্রাফট। ‌

আইকন অর্থাৎ “এ” ক্যাটাগরির ক্রিকেটারের তালিকায় রয়েছে নিষেধাজ্ঞা থেকে ফিরে আসা সাকিব-আল-হাসান বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম এবং ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমান।

এই ৫ জন ক্রিকেটারের মূল্য ধরা হয়েছে ১৫ লক্ষ টাকা করে। ১৬০ জন ক্রিকেটারকে চারটি ক্যাটাগরিতে ভাগ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে এই টুর্নামেন্টের খেলবে না কোন বিদেশি ক্রিকেটার। মোটকথা বাংলাদেশের দেশি ক্রিকেটারদের নিয়ে সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট হতে যাচ্ছে এটি। “ইএসপিএন ক্রিকইনফো’ জানিয়েছে ‘এ’ গ্রেডের ক্রিকেটারদের মূল্য ধরা হয়েছে ১৫ লাখ টাকা করে।

“বি” ক্যাটাগরিতে রয়েছে ২০ জন ক্রিকেটার। ‘বি’ গ্রেডের ক্রিকেটারদের পারিশ্রমিক ১০ লাখ টাকা করে। “সি” ক্যাটাগরি তুলে ধরেছেন ২৫ জন ক্রিকেটার। ‘সি’ গ্রেডের ক্রিকেটাররা পাবেন ৬ লাখ টাকা করে। এই টুর্নামেন্টে সর্বনিম্ন পারিশ্রমিক পাবেন ‘ডি’ ক্যাটাগরির ক্রিকেটাররা। তারদের মূল্য ধরা হয়েছে ৪ লাখ টাকা করে।