মুশফিক ভাইয়ের আমার কাছে মাফ চাওয়ার কোনো প্রশ্নই আসে না, উনি আমার বড় ভাইয়ের মত : নাসুম আহমেদ

বাংলাদেশ জাতীয় দলের সেরা ক্রিকেটার এবং সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম সোমবার ক্রিকেট মাঠে ঘটে যাওয়া একটি ঘটনাকে কেন্দ্র করে ক্ষমা চেয়েছেন। আজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টটার মাধ্যমে তিনি জানিয়েছেন।

‘প্রথমত আমি গতকালের ম্যাচে যে ঘটনা ঘটেছে তার জন্য ভক্ত ও দর্শকদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি,’ এভাবে নিজের ফেসবুক পেইজে একটি বিবৃতি দিয়েছেন মুশফিকুর রহিম। ওই পোস্টে তিনি ঢাকা দলের খেলোয়াড় নাসুম আহমেদের সাথে একটি ছবিও শেয়ার করেন।

ওই ঘটনার যে ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে, তাতে দেখা যায় যে ফিল্ডিং করার সময় উইকেট-কিপার মুশফিক তার সহ-খেলোয়াড়ের দিকে তেড়ে যাচ্ছেন। এরপর ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয় মুশফিকের আচরণ নিয়ে।

তবে এই বিষয় নিয়ে আজ সামাজিক যোগাযোগ মাধ্যমে মুখ খুলেছেন নাসুম আহমেদ। ফেসবুকে নিজের ভেরিফাই পেয়েছে তিনি জানিয়েছেন,

“আসসালামু আলাইকুম। আশাকরি সবাই ভালো আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। গতকাল ম্যাচের পর থেকে দেখতেছি আমাকে আর মুশফিক ভাইকে নিয়ে আপনারা যেগুলো লিখতেছেন এইগুলা কাম্য নয়, যেগুলো টিভি সেটে দেখছেন এইগুলা অনদ্যা ফিল্ডে হতেই পারে,

“আমাদের মিস এফোর্টের মাত্রাটাও একটু বেশিই ছিল গতকাল ম্যাচে পার্টিকুলারলি আমি মনে হচ্ছে এফোর্টলেস ছিলাম। মুশফিক ভাই অনেক সিরিয়াস ও ডেডিকেটেড ছিল ম্যাচে এবং আমার প্রতি এক্সপেকটেশনটাও বেশি ছিল টিমের।

“যাইহোক স্রেফ অনদ্যা ফিল্ডের কাহিনী আমরা অনদ্যা ফিল্ডেই শেষ করে নেই। কিন্ত উনার সাথে আমার অবদ্যা ফিল্ডের বোন্ডিংটা অনেক ভালো ইবেন এই টুর্নামেন্টে উনি আমাকে ইন্ডিভিজুয়ালি প্রচুর সময় দিয়েছেন কিভাবে ভালো করা যায় এবং দুর্বল দিকগুলা দ্রুত কাটিয়ে উটা যায়।

“আমাদের তেমন কিছু হয়নি ম্যাচের পরে উনার সাথে অনেকবার কথা হয়ছে ড্রেসিংরুম টিম হোটেলে, আর উনি আমার বড় ভাইয়ের মত এবং টিম লিডার হিসাবে শাসাইতে পারেন বাট ইটস ওকে সো মাফ চাওয়ার প্রশ্নই আসেনা। দয়াকরে আমাদের এই ইস্যু নিয়ে তেমন কিছু লিখবেননা,আজ আমাদের গুরুত্বপূর্ণ খেলা আছে সবাই দোঅা করবেন জাজাকাল্লাহু খাইরান।