১৯৫ রানেই অল আউট অস্ট্রেলিয়া

বক্সিং ডে টেস্টে’র প্রথমদিন শেষে চাপে রয়েছে অস্ট্রেলিয়া। মেলবোর্নে টস জিতে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের তোপের মুখে মাত্র ১৯৫ রানেই অল আউট হয় অস্ট্রেলিয়া। জবাবে, ব্যাট করতে নেমে দিনশেষে ভারতের সংগ্রহ ১ উইকেটে ৩৬ রান।

বক্সিং ডে টেস্টে দিনের ওপেনার জো বার্নসকে শূন্য রানে আউট করে ভারতেক দারুণ শুরু এনে দেয় জাসপ্রিত বুমরা। এর পরে আশ্বিনের ঘূর্ণিতে কাবু হয়ে মাঠ ছাড়েন ম্যাথু ওয়েড ও স্টিভেন স্মিথক। মাত্র ৩৮ রানে তিনটি উইকেট হারিয়ে বড় ধরনের চাপে পড়ে অজিরা।

এর পরে ল্যাবুশানে ও হেড ৮৬ রানের জুটি গড়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও আবারো বুমরার আঘাতে গতি বদলায় অজিদের ইনিংসের। ব্যক্তিগত ৩৮ রান করে হেড ফিরে গেলে তার পথেই হাঁটেন ল্যাবুশানে। ৪৮ রানে ল্যাবুশানেকে ফিরিয়ে অভিষেক ম্যাচে নিজের প্রথম টেস্ট উইকেট তুলে নেন সিরাজ।

এরপরেই নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে অস্ট্রেলিয়ানদের, বুমরা ৪টি, অশ্বিন ৩টি ও সিরাজ নেন ২ করে উইকেট। ফলে অস্ট্রেলিয়ার ইনিংস থেমে যায় ১৯৫ রানে। জবাবে কোন রান হওয়ার আগেই মায়াঙ্ক আগারওয়ালকে আউট করেন স্টার্ক। পরে অভিষিক্ত শুভমান গিল ২৮ ও চেতেশ্বর পুঁজরা ৭ রানে অপরাজিত থেকে দিন শেষ করে ৩৬ রানে।