এবার সাশ্রয়ী দামের ফোন আনল নকিয়া

এবার সাশ্রয়ী দামে মিডরেঞ্জের নতুন ফোন আনল নকিয়া, যার মডেল হল নকিয়া ৫.৪। নতুন এই ফোন নকিয়া ৫.৩ এর আপডেট ভার্সন। সম্প্রতি এই ফোনটি ইউরোপের বাজারে এসেছে। শিগগিরই অন্যান্য দেশেও পাওয়া যাবে। নর্ডিক ডিজাইন যুক্ত নকিয়া ৫.৪ এর বিশেষ আকর্ষণ এর কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ, এবং একটি শক্তিশালী ব্যাটারী। এই ফোনে পাঞ্চ হোল ডিজাইনের সঙ্গে রয়েছে ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ আর ৬ জিবি পর্যন্ত।

এই ফোনটিতে রয়েছে ৬.৩৯ ইঞ্চির আইপিএস এলসিডি পাঞ্চ হোল ডিসপ্লে। যার রেজোলিউশন ৭২০x১৫৪০ পিক্সেল। ফোনের ভিতরে রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৬২ চিপসেট। সঙ্গে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজের। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ছবি তোলার জন্য নকিয়া ৫.৪ ফোনে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যাতে রয়েছে এফ/১.৮-সহ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা, ২ মাপিক্সেলের ম্যাক্রো লেন্স আর ২ মাগাপিক্সেলের ডেপঠ সেন্সর। সেলফির জন্য থাকছে এফ/২.০-সহ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা । ৪জি কানেক্টিভিটিসহ নকিয়া ৫.৪ ফোনে ১০ ওয়াট ফার্স্ট চার্জিং সাপোর্ট যুক্ত ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। ফোনটি অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে বাজারে পাওয়া যাবে।

এই ফোনটিতে ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস / এ-জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক রয়েছে। অ্যানড্রয়েড ওয়ান ফোন হওয়ায়, আগামী ২ বছর পর্যন্ত ফোনে সফটওয়্যার আপগ্রেড ও নকিয়ার তরফ থেকে ৩ বছর পর্যন্ত সিকিরিউটি আপডেট পাওয়া যাবে। ফোনে গুগল অ্যাসিট্যান্টের জন্য ডেডিকেটেড বাটন থাকছে। নকিয়া ৫.৪ ফোনটির দাম ১৮৯ ইউরো।