বিরাট-অনুষ্কা মেয়ের নাম রাখলেন ‘ভামিকা’

মেয়ের জন্মের ঠিক ২১ দিন পর একরত্তির নাম ও প্রথম ছবি প্রকাশ্যে আনলেন অনুষ্কা শর্মা। বিরুষ্কা মেয়ের নাম রেখেছেন ‘ভামিকা’ (Vamika)। মা-বাবা দুজনের নামের সঙ্গে মিলিয়েই রাখা হয়েছে এই নাম তা স্পষ্ট। নামের আদ্যক্ষরটি (V) বিরাটের নাম থেকে, অন্যদিকে শেষের অক্ষর দুটি (Ka) অনুষ্কার নাম থেকে সংগ্রহীত। ভামিকা নামটির সঙ্গে সকলে খুব বেশি পরিচিত এমনটা বলা যাবে না, তাই বেশ অপরিচিত নামই মেয়ের জন্য বেছে নিয়েছেন তারকা দম্পতি।

ভামিকা নামের অর্থ কী?

হিন্দু ধর্ম অনুসারে ভামিকা নামের অর্থ হল মা দুর্গা। অর্থাত্ দেবী দুর্গার নামেই মেয়ের নাম রেখেছেন ভামিকা। সোমবার মেয়ের প্রথম ছবি ও নাম শেয়ার করে অনুষ্কা লেখেন, ‘আমরা একসঙ্গে ভালোবাসা, অস্তিত্ব আর কৃতজ্ঞতা নিয়ে বেঁচেছি, তবে আমাদের জীবনের সম্পূর্ন নতুন অর্থ খুঁজে দিয়েছে এই খুদে- ভামিকা। হাসি,কান্না, চিন্তা, আনন্দ- প্রত্যেকটা আবেগের অভিজ্ঞতা মিশে রয়েছে কয়েক মুহূর্তের মধ্যে! ঘুম নেই কিন্তু হৃদয় ভালোবাসায় ভরপুর। তোমাদের সকলকে ধন্যবাদ ভালোবাসা, প্রার্থনা এবং শুভ কামনার জন্য’।

গেল ১১ জানুয়ারি মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে জন্ম হয় বিরাট-আনুশকার কন্যা সন্তানের। এদিন সকালেই মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে আনুশকাকে নিয়ে আসেন বিরাট। তার কিছু সময় পরই সোশ্যাল মিডিয়ায় সন্তান হওয়ার খবরটি জানান কোহলি। ২০১৭ সালের ১১ ডিসেম্বর ইতালির তাসকেনি রিসোর্টে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছিলেন বিরাট কোহলি ও আনুশকা শর্মা। গত আগস্টে অন্তঃসত্ত্বা হওয়ার খবরটি ভক্তদের সঙ্গে শেয়ার করেছিলেন এই দম্পতি। এবার তারা দুই থেকে তিনে পরিণত হলেন।